gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
কুষ্টিয়ায় হত্যাকান্ডের ৪দিন পর জাসদ নেতার বিরুদ্ধে মামলা
প্রকাশ : সোমবার, ১৬ জানুয়ারি , ২০১৭, ১২:৪৫:০০ এ এম
কুষ্টিয়া প্রতিনিধি ::
default.png
কুষ্টিয়ায় সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া পল্লী চিকিৎসক লুৎফর রহমান সাবু খুনের ৪দিন পর জাসদ নেতা ইউপি চেয়ারম্যান মিলনকে প্রধান আসামী করে মামলা দায়ের হয়েছে। রোববার সকালে কুষ্টিয়ার মিরপুর থানায় নিহতের ভাই হাবিবুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় মিরপুর উপজেলা জাসদের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনকে প্রধান আসামী করে ১২জনের বিরুদ্ধে এজাহার করা হয়েছে।  
মিরপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, উপজেলার আমবাড়িয়া ইউনিয়নে সদ্য আওয়ামীলীগে যোগ দেয়া পল্লী চিকিৎসক লুৎফর রহমান সাবু হত্যার ঘটনায় নিহতের ছোট ভাই হাবিবুর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা করেছে। আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনকে প্রধান আসামী করে এজাহারে আরো ১২জনের নাম রয়েছে। এছাড়াও অজ্ঞাত ৮-১০ জনকেও আসামী করা হয়েছে।
হত্যাকান্ডের ঘটনায় রোববার জাসদ নেতাদের বিরুদ্ধে মামলা হলেও উপজেলা আওয়ামী লীগের বের করা বিক্ষোভ মিছিল থেকে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা জাসদ কার্যালয়ে হামলা চালিয়ে অগ্নিসংযোগের ঘটনায় এখনো মামলা দায়ের হয়নি।  
উল্লেখ্য গত ১১ জানুয়ারী কুষ্টিয়ার মিরপুরে বিএনপি থেকে পদত্যাগ করে সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া লুৎফর রহমান সাবুকে উপজেলার আমবাড়িয়া গোরস্থানের সামনে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়। ওই খুনের ঘটনায় জাসদ নেতারা সরাসরি জড়িত বলে দাবী করে আসছে স্থানীয় আওয়ামী লীগ। খুনের ঘটনায় তাৎক্ষনিক উপজেলা জাসদের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ আওয়ামী লীগ কর্মী ও নিহতের স্বজনেরা। ওইদিন বিকালে হত্যার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের বের করা বিক্ষোভ মিছিল থেকে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা জাসদ কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়।
এঘটনায় তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক উপজেলা জাসদের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে অগ্নিসংযোগ ও জাসদ কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন। তিনি হত্যাকান্ড ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবীও করেন। এঘটনায় কুষ্টিয়ায় আওয়ামী লীগ ও জাসদ মুখোমুখি অবস্থান করছেন। যে কোন মুহূর্তে এ দুদলের মধ্যে বড় ধরনের কোন ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী।


আরও খবর

🔝