gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj

❒ এজেন্ট ব্যাংক থেকে টাকা লোপাট

ভাইসহ ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য রাজিবের বিরুদ্ধে থানায় অভিযোগ
প্রকাশ : বুধবার, ৭ ফেব্রুয়ারি , ২০২৪, ১০:৩৩:০০ পিএম
কাজী মৃদুল কোটচাঁদপুর (ঝিনাইদহ):
GK_2024-02-07_65c3b12db5355.png

ঝিনাইদহের কোটচাঁদপুরে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংক থেকে প্রবাসীর ৬৩ লাখ টাকা গায়েব হওয়ার ঘটনায় তদন্তের পর থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। বুধবার সকালে ব্যাংক এশিয়ার ঝিনাইদহ এজেন্ট ব্যাংকিংয়ের সিনিয়র রিলেশনসিপ অফিসার ও জেলা ব্যবস্থাপক নুরুন্নবী কোটচাঁদপুর থানায় অভিযোগটি দাখিল করেন। এতে আসামি করা হয়েছে কোটচাঁদপুর ব্যাংক এশিয়ার সাবেক এজেন্ট উপজেলার জগদিশপুর গ্রামের মৃত কওসার মণ্ডলের ছেলে মনিরুল ইসলাম (বর্তমানে ঝিনাইদহ ডাচ বাংলা ব্যাংকে কর্মরত) ও তার ভাই পরবর্তী এজেন্ট ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য রাজিবুল কবির রাজিবকে।
এর আগে টাকা লোপাটের ঘটনাটি নিয়ে গ্রামের কাগজে অনুসন্ধানী সংবাদসহ একাধিক সংবাদ প্রকাশিত হয়। যা ঢাকা থেকে আসা তদন্ত কমিটি তদন্তে সংবাদের সত্যতা খুঁজে পান। গত মঙ্গলবার দিনব্যাপী ঢাকা থেকে আসা তদন্ত দলের দুই সদস্য ব্যাংকটির ঝিনাইদহ শাখায় এ সংক্রান্ত কাগজপত্র ও হাতের ছাপ যাচাই বাছাই করেন।
ব্যাংক এশিয়ার ঝিনাইদহ শাখার ম্যানেজার সাইফুর রহমান জানান, ঢাকার তদন্ত দল নিবিড়ভাবে বিষয়টি তদন্ত করে কোটচাঁদপুর এজেন্ট ব্যাংকিংয়ের টাকা লোপাটের প্রমাণ পান। তদন্ত শেষে সিদ্ধন্ত গ্রহণ করা হয় টাকা উদ্ধারের স্বার্থে মামলা করার।
কোটচাঁদপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের কুয়েত প্রবাসী রোকনুজ্জামান রোকনের সঞ্চয়ী হিসাব নং-১০৮৩৪৪৪০০৬১০৬ এবং মুনাফা সঞ্চয়ী দুটি হিসাব নং-১০৮২৭৪৪০০০০০৮ ও ১০৮২৭৪৪০০০০০৯ থেকে প্রায় ৬৩ লাখ টাকা গায়েব করেন রাজিব। বিষয়টি নিয়ে রোকনুজ্জামান ব্যাংক এশিয়ার সাবেক এজেন্ট মনিরুল ইসলাম ও পরবর্তী এজেন্ট মনিরুলের ভাই রাজিবুল কবিরের বিরুদ্ধ এজেন্ট ব্যাংকিং ডিভিশন, ব্যাংক এশিয়া লিমিটেড ঢাকা, ব্যাংক এশিয়া ঝিনাইদহ শাখা ও বাংলাদেশ ব্যাংকে লিখিত অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে টাকা লোপাটের বিষয়টি ধরা পড়ে।
কোটচাঁদপুর থানার ওসি সৈয়দ আল মামুন বলেন, ‘ঝিনাইদহ এজেন্ট ব্যাংকিংয়ের পক্ষ থেকে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগে দুইজনকে আসামি করা হয়েছে। এ বিষয়ে আমরা দ্রুত পদক্ষেপ নেবো।’

আরও খবর

🔝