gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
‘আল্লাহু আকবার’ ধ্বনিতে মুখরিত টঙ্গির ইজতেমা ময়দান
প্রকাশ : শনিবার, ৩ ফেব্রুয়ারি , ২০২৪, ১১:১৫:০০ এ এম , আপডেট : শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৩:১৯:৩৬ পিএম
ঢাকা অফিস:
GK_2024-02-03_65bdcc7fe25d8.jpg

টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা প্রাঙ্গণ লাখো মুসল্লির জমায়েতে মুখরিত। শনিবার (৩ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিন ফজরের নামাজের পর আম-বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে।
আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য নিজের ইমান, আমল ও আখলাককে পরিপূর্ণ শুদ্ধরূপে গড়ে তুলতে বয়ান শুনছেন ইজতেমার শীর্ষ আলেম ও মুরুব্বিরা। তাবলিগ-জামাতের সবচেয়ে বড় এ আয়োজনে যোগ দিতে দেশ-বিদেশ থেকে জড়ো হয়েছেন ধর্মপ্রাণ মুসল্লীরা।
আগামীকাল রোববার (৪ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে ইজতেমা সূত্রে জানা গেছে। এ পর্বে অংশ নিয়েছেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে ৯ ফেব্রুয়ারি।
আখেরি মোনাজাতে প্রায় ৩৫-৪০ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন বলে আয়োজকদের ধারণা। ইজতেমার প্রথম পর্বে শিল্প নগরী টঙ্গী ইতোমধ্যেই ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে।
শনিবার সকালেই টঙ্গী শহর এবং ইজতেমাস্থল ও আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। টঙ্গীর তুরাগ তীর বিশ্ব ইজতেমায় আগত লাখো মুসল্লির পদভারে মুখরিত হয়ে উঠেছে। শনিবারও টঙ্গী অভিমুখী বাস, ট্রাক, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহনে ছিল মুসল্লিদের ভিড়। রোববার আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে।
এদিকে, বার্ধক্যজনিত কারণে ইজতেমায় এসে গত রাতে মারা গেছেন আরও ৩ মুসল্লি। এ নিয়ে মোট মারা গেলেন ৭ জন।

আরও খবর

🔝