gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
নতুন তিন বিভাগের অনুমোদন পেলো যবিপ্রবি
প্রকাশ : সোমবার, ২২ জানুয়ারি , ২০২৪, ০৯:৫৮:০০ পিএম
যবিপ্রবি প্রতিনিধি:
GK_2024-01-22_65ae910442474.jpg

নতুন তিন বিভাগের অনুমোদন পেয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। বিভাগ তিনটি হলো বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি, অ্যাপ্লাইড স্ট্যাটিসটিকস এবং হিউম্যানিটিস (নন ডিগ্রি)। এর মধ্যে বায়োকেমিস্ট্র অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানা গেছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে অ্যাপ্লাইড স্ট্যাটিসটিকস বিভাগ এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে হিউম্যানিটিস (নন ডিগ্রি) বিভাগ যুক্ত হবে। এই ৩টি বিভাগ যুক্ত হওয়ার ফলে বিশ্ববিদ্যালয়টির মোট বিভাগের সংখ্যা হলো ২৯টি।
যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, অনুমোদিত বিভাগ তিনটির মধ্যে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকেই শিক্ষার্থী ভর্তি করা হবে। বিভাগটিতে ইতিমধ্যে নিউট্রিশন অ্যান্ড ফুড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আলাউদ্দিনকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অ্যাপ্লাইড স্ট্যাটিসটিকস বিভাগে এবছর জনবল নিয়োগ দিয়ে আগামী বছর থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে। এ দুটি বিভাগ জনবল নিয়োগের অনুমোদন পাওয়া গেছে। আর নন ডিগ্রি ডিপার্টমেন্টের অধীনে বাংলাদেশ স্টাডিজের মতো কমন বিষয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে। এ বিভাগের অধীনে কোনো শিক্ষার্থী ভর্তি হবে না। এ বিভাগটি কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে থাকবে।
উল্লেখ্য যবিপ্রবিতে ইতিপূর্বে ৭টি অনুষদের অধীনে ২৬টি বিভাগ যুক্ত ছিল

আরও খবর

🔝