gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj
পঞ্চগড়ে কনকনে শীতে দুর্ভোগে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ
প্রকাশ : মঙ্গলবার, ৯ জানুয়ারি , ২০২৪, ১২:৫৭:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
পঞ্চগড় সংবাদদাতা:
GK_2024-01-09_659ce717d377c.jpg

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ঘনকুয়াশার সঙ্গে হাড় কাঁপানো কনকনে শীতে দুর্ভোগে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। উত্তরের হিমশীতল বাতাস আর বৃষ্টির মতো ঝড়ে পড়া কুয়াশার কারণে ঘরের বাইরে বের হতে পারছে না লোকজন।
মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ১১ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
এর আগে বুধবার (৩ জানুয়ারি) সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় দফার শৈত্যপ্রবাহ। রবিবার পর্যন্ত ৭ থেকে ১০ এর মধ্যে উঠানামা করছিল সর্বনিম্ন তাপমাত্রা।
মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। ঘনকুয়াশা আর শিরশির বাতাসের কারণে কনকনে শীতে দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ।।
তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বুধবার (৩ জানুয়ারি) সকালে চলতি শীত মৌসূমের সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় পর্যায়ের শৈত্যপ্রবাহ। টানা পাঁচদিন তেঁতুলিয়া এবং এর আশপাশে মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহের পর সোমবার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পায়। মঙ্গলবার সকাল ৯ টায় সর্বনিম্ন ১১ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। সোমবার দিনের তাপমাত্রা ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আরও খবর

🔝