gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ জামানত বাজেয়াপ্ত হচ্ছে

কেশবপুরে লাঙ্গলের প্রার্থী নিজ কেন্দ্রে পেলেন ৬১ ভোট
প্রকাশ : সোমবার, ৮ জানুয়ারি , ২০২৪, ১০:৪৩:০০ পিএম
কামরুজ্জামান রাজু, কেশবপুর (যশোর):
GK_2024-01-08_659c274e3902f.jpg

যশোর-৬ (কেশবপুর) আসনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী জি এম হাসানের জামানত বাজেয়াপ্ত হচ্ছে। এবারের সংসদ নির্বাচনে তিনি এ আসন থেকে ৬৪০ ভোট পেয়েছেন। জি এম হাসানের জামানত বাজেয়াপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম।
জিএম হাসান কেশবপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি। তিনি নিজের কেন্দ্র সাতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে ১ হাজার ১২টি বৈধ ভোটের মধ্যে মাত্র ৬১ ভোট পেয়েছেন।
একটি নির্বাচনী এলাকায় শতকরা ৮ ভাগের ১ শতাংশ ভোট কোনো প্রার্থী না পেলে প্রার্থিতার সঙ্গে জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। এ আসনে মোট ভোটার ২ লাখ ১৭ হাজার ৯২৪ জন। ভোট কেন্দ্র ৮১টি। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৩১৭। বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৬ হাজার ৬৫। বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ২৫২।
যশোর-৬ (কেশবপুর) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম ৪৮ হাজার ৯৪৭ ভোট পেয়ে সংসদ সদস্য পদে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক শাহীন চাকলাদার পেয়েছেন ৩৯ হাজার ২৬৯ ভোট। এছাড়া অপর দুই প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এইচ এম আমির হোসেন পেয়েছেন ১৭ হাজার ২০৯ ভোট ও জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের জি এম হাসান ৬৪০ ভোট পেয়েছেন। এ কারণে জিএম হাসানের জামানত বাজেয়াপ্ত হচ্ছে। বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তুহিন হোসেন।
আজিজুল ইসলাম ৯ হাজার ৬৭৮ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তিনি জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন।

আরও খবর

🔝