gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১
gramerkagoj
সবচেয়ে কম বয়সী এমপি যশোর-৬ আসনের আজিজুল ইসলাম
প্রকাশ : সোমবার, ৮ জানুয়ারি , ২০২৪, ০৯:১৪:০০ পিএম , আপডেট : রবিবার, ২১ এপ্রিল , ২০২৪, ১০:০৪:২৪ পিএম
কামরুজ্জামান রাজু, কেশবপুর (যশোর):
GK_2024-01-08_659c118b78a05.jpg

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি আসনের ভেতর সবচেয়ে কম বয়সী সংসদ সদস্য হিসেবে জয়ী হয়েছেন আজিজুল ইসলাম। তিনি যশোর-৬ (কেশবপুর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে ৪৮ হাজার ৯৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ৩৩ বছর বয়সী আজিজুল ইসলাম যশোরের ৬টি আসনের ভেতর সবচেয়ে কম বয়সী সংসদ সদস্য হওয়ার গৌরব অর্জন করলেন।
আজিজুল ইসলামের এ জয়ে তরুণ ভোটারদেরই অবদান বেশি। ‘স্থানীয় প্রার্থীকে ভোট দিব’ এমন জোয়ার তাকে এ অবস্থানে পৌঁছাতেও ভূমিকা রেখেছে। আজিজুল ইসলাম উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক। তিনি জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করেন। তার বাড়ি কেশবপুর পৌরসভার ব্রহ্মকাটি এলাকায়।
সংসদ সদস্য পদে আজিজুল ইসলামের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নৌকা প্রতীকের প্রার্থী ও এই আসনের বর্তমান এমপি শাহীন চাকলাদার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে আজিজুল ইসলাম অংশগ্রহণ করলে তার পক্ষে এলাকায় যুব সমাজের মধ্যে গণজোয়ার সৃষ্টি হয়। তার পাশে আওয়ামী লীগের কোনো পদধারী নেতাই ছিলেন না। একরকম চমক সৃষ্টি করেই তিনি ৯ হাজার ৬৭৮ ভোটের ব্যবধানে শাহীন চাকলাদারকে পরাজিত করেন।
নির্বাচনী কার্যক্রমের শুরু থেকেই নতুন ভোটারদের পাশাপাশি সাধারণ ভোটাররাও আজিজুল ইসলামের পক্ষ নিয়ে বাড়ি, গ্রাম্য মোড়, মাঠ-ঘাট, হাট-বাজারসহ সর্বত্রই আলোচনার শীর্ষে তুলে আনে। ওই আলোচনা থেকেই ভোটের দিন পর্যন্ত তাকে জয়লাভ করাতে সহায়ক ভূমিকা রাখে যুব সমাজ।
নির্বাচনে বিজয়ী হয়েই সোমবার সকালে আজিজুল ইসলাম কর্মী-সমর্থকদের নিয়ে তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন। পরে দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করেছেন।
যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার ২ লাখ ১৭ হাজার ৯২৪। ভোট কেন্দ্র ৮১টি। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৩১৭। বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৬ হাজার ৬৫। বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ২৫২।

আরও খবর

🔝