gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
মিয়ানমারে জান্তার বিমান হামলায় শিশুসহ নিহত ১৫
প্রকাশ : সোমবার, ৮ জানুয়ারি , ২০২৪, ০১:৫৯:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-01-08_659b96fc66505.jpg

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি গ্রামে জান্তা বাহিনীর বিমান হামলায় শিশুসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। রোববার স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি এ খবর জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, রোববার সকাল ১০টা ১৫ মিনিটে মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলের তামু জেলার খাম্পাত টাউনশিপের একটি গ্রামে বিমান হামলার ঘটনা ঘটে। পরে স্থানীয় মিডিয়া আউটলেটগুলো শিশুসহ ১৫ জনের মৃত্যুর সংখ্যা প্রকাশ করে এবং ২০ জনের আহত হওয়ার কথা জানায়।
তবে নিরাপত্তার জন্য নাম প্রকাশে অনিচ্ছুক দুজন প্রত্যক্ষদর্শী, যাদের একজন পুরুষ, অন্যজন নারী এএফপিকে বলেছেন, হামলায় নিহতের সংখ্যা আরও বেশি। তারা বলেন, হামলায় আট শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রামের দুটি গির্জাকে লক্ষ্য করে প্রথম বোমা হামলা চালানো হয়। আর দ্বিতীয় হামলা হয় যখন লোকজন ভয়ে ছুটা-ছুটি করতে শুরু করে। নিহতদের বেশিভাগই গির্জার বাইরে মারা গিয়েছেন কারণ তারা বাঁচার জন্য পালানোর চেষ্টা করছিলেন।
তারা আরও জানান, মোট ছয়টি বোমা ফেলা হয়। গির্জা এবং কয়েকটি বাড়িতে হামলা করা হয়।
মিয়ানমারের রাষ্ট্রীয় মিডিয়া এমআরটিভি রোববার রাতে বলেছে, গ্রামে হামলার এসব খবর ‘ভুয়া’। এমআরটিভি আরও বলেছে, সেই সময়ে ওই অঞ্চলে কোনো বিমান ছিল না।
এএফপি জানিয়েছে, মিয়ানমারের উত্তর ও পূর্বাঞ্চলে জান্তা সরকার বিরোধীদের সঙ্গে লড়াই করছে এবং সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দেশটি ক্রমবর্ধমান ভয়ানক লড়াইয়ে জড়িয়ে পড়ছে।

আরও খবর

🔝