gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
শেষ হলো ভোটগ্রহণ, চলছে গণনা
প্রকাশ : রবিবার, ৭ জানুয়ারি , ২০২৪, ০৪:২০:০০ পিএম , আপডেট : শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:৩৮:৫৪ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-01-07_659a7afca2907.jpg

জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯ আসনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ব্যতিত শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। আজ রোববার (০৭ জানিয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করেছে ইসি। তবে ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে শেষ সময় পর্যন্ত যারা উপস্থিত ছিলেন, তাদের ভোট গ্রহণ করা হবে।
ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, অনিয়মের কারণে সাতটি কেন্দ্রে ভোট বাতিল হয়েছে। এবং ১৫ ব্যাক্তি জাল ভোট জাল ভোটে সহায়তা করার জন্য তাদের মেয়াদে দন্ড দেওয়া হয়েছে। এর প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং সহ যারা জাল ভোট প্রদান করতে গেছেন তারাও রয়েছেন।
তিনি বলেন, ছোটখাটো ৩০/৩৫ জায়গায় ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া পালটা ধাওয়া হয়েছে। কোথাও আমাদের পুলিশের গাড়িতে ইট মেরে গ্লাস ভাঙা হয়েছে। কোথাও ভোট কেন্দ্রের পাশে ককলেট বিস্ফোরণ হয়েছে। আপনাদের মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি।
এছাড়া আমাদের দুইজন প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করার সময় একজন গতরাতে দায়িত্বপালন কালে হার্ট অ্যাটাক করে মারা যায়। আরেকজন জামালপুরে হার্ট অ্যাটাক করে মারা গিয়েছে।
তিনি বলেন, ভোটকেন্দ্রের বাইরে এই পর্যন্ত অনাকাঙ্ক্ষিত ঘটনায় একজনের প্রাণহানি ঘটেছে। আইনশৃঙ্খলাবাহিনী তদন্ত করছে, তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানাতে পারবো।
নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে এক হাজার ৯৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনের ভোটগণনার পর রিটার্নিং কর্মকর্তা স্থানীয়ভাবে এবং নির্বাচন কমিশন থেকে কেন্দ্রীয়ভাবে ফলাফল প্রকাশ করা হবে।

আরও খবর

🔝