gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
জাপানে যাত্রীবাহী বিমানে আগুন
প্রকাশ : মঙ্গলবার, ২ জানুয়ারি , ২০২৪, ০৭:৫২:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৩:০১:২৯ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-01-02_659417a676e11.jpg

বিমানবন্দেরের একটি রানওয়েতে উড্ডায়নের সময় যাত্রীবাহী বিমানে আগুন লাগার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে দুই বিমানের সংঘর্ষে এই অগ্নিকাণ্ড হয়েছে। ঘটনাটি জাপানের হানেদা শহরের। সংঘর্ষের সময় বিমানটিতে ৩ শতাধিত যাত্রী ছিল।

স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় দিকে জাপান এারলাইন্সের বিমানটি অবতরণের সময় এতে আগুন ধরে যায়।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে বলেছে, হানেদা বিমানবন্দরে অবতরণের পর রানওয়েতে থাকা জাপানের উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সাথে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী ওই বিমানটির সংঘর্ষ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের সাথে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় বিমানের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়। তবে এখনো হেতাহতের কোন খবর পাওয়া যায় নি। আগুন নেভাতে উদ্ধারকর্মীরা তৎপর রয়েছে।

রয়টার্স বলছে, হোক্কাইডোর শিন চিটোসে বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় ৩০০ জনের বেশি যাত্রীকে নিয়ে যাত্রা করেছিল জেএএল-৫১৬। বিবিসি বলছে, হানেদা বিমানবন্দরে অগ্নিকাণ্ডের শিকার জাপান এয়ারলাইন্সের ওই বিমানে ৩৭৯ জন যাত্রী ও ক্রু ছিলেন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

এক বিবৃতিতে দেশটির এই বিমানসংস্থা বলেছে, ‘আমরা বর্তমানে ক্ষয়ক্ষতির পরিমাণ মূল্যায়ন করছি।

জাপানের কোস্ট গার্ড জানিয়েছে, তাদের কোনো বিমানের সঙ্গে ওই যাত্রীবাহী বিমানটির সংঘর্ষ ঘটেছে কি না তা এটি তদন্ত করছে।

আরও খবর

🔝