gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ প্রথম বিভাগ ক্রিকেট লিগ

বাঁধা টপকাতে টিকে রইল ইয়াং ক্রিকেটার্স
প্রকাশ : মঙ্গলবার, ২ জানুয়ারি , ২০২৪, ০৭:৩০:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-01-02_6594106b1f1a8.jpg

যশোরে প্রথম বিভাগ ক্রিকেট লিগে দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে ইয়াং ক্রিকেটার্স। এ জয়ের ফলে গ্রুপ পর্বের বাঁধা টপকানোর লড়াইয়ে টিকে রইল তারা। যদি শেষ ম্যাচে তাদের মুখোমুখি হতে হবে এই গ্রুপের শক্তিশালী দল ইয়াং ড্রাগন মার্শাল আর্টের বিপক্ষে। তারা দু’টি ম্যাচ খেলে দু’টিতে জয় তুলে নিয়েছে। রান রেটে তারা রয়েছে অনেক শক্তিশালী অবস্থানে।
শামস্-উল হুদা স্টেডিয়ামে এদিনের ম্যাচে প্রথম ব্যাট করতে নেমে পাইওনিয়র ক্রীড়া চক্র ৪৫ ওভার তিন বলে সব ক’টি উইকেট হারিয়ে ২৫০ রান করে। জবাবে শুরু থেকে বেশ কিছুটা সময় ধরে ধাক্কা খায় ইয়াং ক্রিকেটার্সের ব্যাটাররা। দলীয় ৭৫ রানে পাঁচটি উইকেট হারালেও পরের ব্যাটারদের দৃঢ়চেতা ব্যাটিং শৈলীতে তারা ৪৩ ওভার দুই বলে সাত উইকেট হারিয়ে জয় তুলে নেয়।
কুয়াশার কারণে এক ঘন্টা বিলম্বে ম্যাচটি মাঠে গড়ায়। উভয় ইনিংসে ওভার নির্ধারণ করা হয় ৪৬। পাইওনিয়রের ব্যাটিং ইনিংসে ফয়সল ২৪ বলে দু’টি চারে ১৭, ইসমাইল ১৩০ বলে আটটি চার ও একটি ছয়ে ১০২, শামীম ৬৮ বলে তিনটি চারে ৩২, রুম্মন ২১ বলে চারটি চার ও একটি ছয়ে ২৮ ও সজিব পাঁচ বলে একটি চারে ১০ রান করেন।
বল হাতে ইয়াং ক্রিকেটার্সের মাহফুজুর ১৯ রানে পাঁচটি এছাড়া রাকিব হাসান ৪১ ও ধীমান পাল ৩৯ রান দিয়ে নিয়েছেন দু’টি করে উইকেট।
ইয়াং ক্রিকেটার্সের ব্যাটিং ইনিংসে শাহারিয়ার অনিক ৫২ বলে দু’টি চার ও একটি ছয়ে ৪০, শাহারিয়ার হোসেন ১০৫ বলে ১২টি চার ও একটি ছয়ে অপরাজিত ১১৫, মাহফুজুর রহমান ১৫ বলে একটি চারে ১৬ ও নাহিদ মাহমুদ ৩২ বলে তিনটি চারে ২৬ রান করেন।
বল হাতে শামীম ৫৪ রানে তিনটি, মৌমন ৫৫ রানে দু’টি এবং একটি করে উইকেট নিয়েছেন ইকরামুল শিমুল ও চয়ন।
গ্রুপ পর্বে প্রতিটি দলই ইতোমধ্যে সম্পন্ন করেছে দু’টি করে ম্যাচ। বাকি রয়েছে একটি করে ম্যাচ। এমন পরিসংখ্যানে দাঁড়িয়ে কোন দলের পয়েন্ট কত তা তুলে ধরা হল।
‘ক’ গ্রুপ থেকে চার পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে আসাদ স্মৃতি সংঘ ও আজাদ স্পোর্টিং ক্লাব। রেইনবো বয়েজ ও দি নিউ স্টার কোন পয়েন্ট ঘরে তুলতে পারেননি। ‘খ’ গ্রুপে দু’টি জয় পেয়ে ইয়াং প্যাগাসার্সের সংগ্রহ চার পয়েন্ট। তারাই শীর্ষে রয়েছে। এসপিকে স্মৃতি সংসদ গ্রীন ডায়মন্ড একটি করে ম্যাচে জয়ে দু’টি পয়েন্ট সংগ্রহ করেছে। রাইজিং স্টার ক্লাব কোন পয়েন্ট পায়নি।
‘গ’ গ্রুপে কিছুটা শক্ত অবস্থানে বিপনন। তারা দু’টি ম্যাচে জয় পেয়ে সংগ্রহ করেছে চার পয়েন্ট। একটি করে ম্যাচ জিতে দুই পয়েন্ট পেয়েছে ইলেভেন স্টার ও চৌগাছা ক্রিকেট ক্লাব। কোন পয়েন্ট অর্জন নেই শতদলের। ‘ঘ’ গ্রুপে দুু’টি করে ম্যাচ জিতে যৌথভাবে পয়েন্ট টেবিলের উপরে ইয়াং ড্রাগন মার্শাল আর্ট ও ইয়াং ক্রিকেটার্স। তবে নেট রান রেটে অনেকটা শক্ত অবস্থানে ইয়াং ড্রাগন। কোন পয়েন্ট পায়নি স্কাইল্যাব ও পাইওনিয়ন ক্রীড়া চক্র।

আরও খবর

🔝