gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
নির্বাচন বন্ধ ও শিক্ষা কারিকুলাম বাতিলে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি
প্রকাশ : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর , ২০২৩, ১০:৩৩:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
কাগজ সংবাদ:
GK_2023-12-26_658b008377705.jpg

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বন্ধ ও শিক্ষা কারিকুলাম বাতিলে পদক্ষেপ নিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন ইসলামী আন্দোলন যশোর জেলা শাখার নেতাকর্মীরা।
মঙ্গলবার যশোর জেলা শাখার সভাপতি মিয়া আব্দুল হালিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল বাশারের নেতৃত্বে অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর এই স্মারকলিপি দেন।
স্মারকলিপিতে তারা উল্লেখ করেছেন, দেশের অধিকাংশ শান্তিকামী নাগরিক একটি সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন চায়। কিন্তুক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একতরফা প্রহসনের নির্বাচনের মাধ্যমে ২০১৪ এবং ২০১৮ সালের মতো আবারও ক্ষমতায় আসতে চায়। আগামী ৭ জানুয়ারি এমনই একতরফা প্রহসনের নির্বাচন আয়োজনের অপরিণামদর্শী প্রস্তুতি চলছে।
এতে আরও বলা হয়, দেশের অভিভাবক হিসেবে আপনার দায়িত্ব দেশকে অনিবার্য বিপর্যয় থেকে রক্ষা করা। এজন্য আপনার কাছে আমরা শান্তি প্রিয় দেশবাসীর পক্ষ থেকে বিনীতভাবে দাবি জানাচ্ছি, আপনি ৭ জানুয়ারি ঘোষিত একতরফা প্রহসনের নির্বাচন বন্ধের কার্যকর উদ্যোগ গ্রহণ করুন। একই সঙ্গে সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের পরিবেশ তৈরি করুন।
স্মারকলিপিতে শিক্ষানীতি সম্পর্কে বলা হয়, বর্তমান শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত শিক্ষা কারিকুলাম ২০২১-এ এদেশে যুগ যুগ ধরে চলে আসা প্রচলিত ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতাকে চরমভাবে উপেক্ষা করা হয়েছে। যা শিক্ষানীতি-২০১০ এর উদ্দেশ্য ও লক্ষ্যের বিপরীত। এ সিদ্ধান্ত এদেশের ধর্মপ্রাণ জনগণের মনে ক্ষোভের জন্ম দিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, ইসলামী আন্দোলনের নেতা মোস্তফা কামাল, আবুজার বিন হাফিজ প্রমুখ।

 

আরও খবর

🔝