gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ তাপমাত্রা আরো কমবে

ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল গোটা যশোর
প্রকাশ : মঙ্গলবার, ১২ ডিসেম্বর , ২০২৩, ১১:০০:০০ এ এম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
কাগজ সংবাদ:
GK_2023-12-12_6577f0d920575.jpg

যশোরসহ গোটা দেশ শীতের ঘন কুয়াশায় ঢাকা পড়েছে। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত যশোরাঞ্চল এ কুয়াশায় আচ্ছন্ন থাকে।
আবহাওয়া অফিস জানায়, সোমবার থেকে যশোরসহ চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ কারণে তীব্র শীত জেকে বসেছে। একইসাথে বয়ে যাচ্ছে ঘন কুয়াশা। যশোর সোমবার গভীর রাত থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে। গ্রামাঞ্চলে ঘন কুয়াশা আরো বেশি দেখা যায়। কুয়াশার এ তীব্রতা চলে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত। এরপর পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে যায়।
এদিকে, হঠাৎ করেই তীব্র এ শীতে মানুষ কাহিল হয়ে পড়েছে। ঘন কুয়াশার ও শীতে মানুষের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। শ্রমজীবী মানুষেরা বাধ্য হয়েই শীতের সকালে কুয়াশা ভেদ করে কাজে নেমে পড়ছে। এছাড়া, তাদের আর কোন উপায় নেই।
গত ২৪ ঘন্টায় দেশের ভেতরে সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছিতে। সেখানে তাপমাত্রা ১১ দশমিক চার ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। এদিন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিলো ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার রাতের তাপমাত্রা আরো ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। আবহাওয়া অধিদফতর জানায়, দেশের মধ্যে সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে টেকনাফে ৩০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

🔝