gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৪৫ বাংলাদেশি
প্রকাশ : বুধবার, ৬ ডিসেম্বর , ২০২৩, ০১:৪২:০০ পিএম , আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:৪৮:৩০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2023-12-06_657023e00fbeb.jpg

লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৪৫ বাংলাদেশি। তারা লি‌বিয়ার বেনগাজীর গানফুদা ডিটেনশন সেন্টারে আটক ছিলেন। বুধবার (৬ ডি‌সেম্বর) সকালে দে‌শে ফি‌রে‌ছেন বলে আইওএম’র একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
ত্রিপোলীর বাংলা‌দেশ মিশন জানায়, লিবিয়ার বিভিন্ন ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশি নাগরিকদের নিরাপদে দেশে প্রত্যাবাসন প্রচেষ্টার অংশ হিসাবে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দূতাবাসের পক্ষ থেকে বেনগাজীর গানফুদা ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন বাংলাদেশিকে আইওএম-এর সহযোগিতায় দেশে পাঠানো হয়েছে। তারা বুধবার সকাল ৭টায় লিবিয়ার বুরাক এয়ারের একটি ফ্লাইটে (UZ222) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন।
দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রত্যাবাসন করা বাংলাদেশি নাগরিকদেরকে গানফুদা ডিটেনশন সেন্টার থেকে গ্রহণ করে এবং বেনগাজীর বেনিনা বিমানবন্দরে তাদেরকে বিদায় জানায়।
লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশারের নেতৃত্বে দূতাবাসের প্রতিনিধি দলের সাম্প্রতিক বেনগাজী সফরকালে গানফুদা ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করা হয় এবং তাদেরকে দেশে পাঠানোর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।
এছাড়া গত ১৯ নভেম্বর আইওএম লিবিয়ার ভারপ্রাপ্ত মিশন প্রধানের সঙ্গে বৈঠকের সময় রাষ্ট্রদূত গানফুদা ডিটেনশন সেন্টারে আটকসহ দারনা শহরে বন্যায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের দ্রুত দেশে পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানান। তারই ধারাবাহিকতায় স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে প্রথম পর্যায়ে গানফুদা ডিটেনশন সেন্টার হতে ১৪৫ জনকে আইওএম-এর সহযোগিতায় দেশে পাঠানো হয়েছে।

আরও খবর

🔝