gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরু
প্রকাশ : বুধবার, ৬ ডিসেম্বর , ২০২৩, ১১:১৫:০০ এ এম , আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:৪৮:৩০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2023-12-06_6570000f94caf.jpg

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি'র ডাকা দশম ধাপের অবরোধ চলছে। আজ বুধবার (৬ ডিসেম্বর) ভোর ছয়টা থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। চলবে শুক্রবার (৮ ডিসেম্বর) ভোর ছয়টা পর্যন্ত।
এ নিয়ে এক মাসের বেশি সময় ধরে আন্দোলন করে আসা বিএনপি দশমবারের মতো অবরোধ কর্মসূচি ঘোষণা করল। বিএনপির সঙ্গে অভিন্ন দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি দল একই কর্মসূচি পালন করছে।
গত সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।
পাশাপাশি আগামী ১০ ডিসেম্বর রোববার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে জেলা সদরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
এর আগে গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষে ঢাকার মহাসমাবেশ বানচাল হয়ে যাওয়ার পর থেকে দফায় দফায় কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এরইমধ্যে নবম দফায় অবরোধ কর্মসূচি শেষ হয় গতকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভোর ছয়টায়। একদিন বিরতি দিয়ে বুধবার ভোর থেকে দশম দফার অবরোধ শুরু করল দলটি।
এদিকে অবরোধ কর্মসূচি দিলেও এর সপক্ষে বিএনপি নেতাকর্মীদের তেমন কোনো তৎপরতা চোখে পড়ে না। অবরোধের মধ্যেই পরিমাণে কম হলেও রাজধানীতে চলছে গণপরিবহন। ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাসও।

আরও খবর

🔝