gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
অবশেষে মাগুরার ভোটার হলেন সাকিব
প্রকাশ : মঙ্গলবার, ৫ ডিসেম্বর , ২০২৩, ১০:০৬:০০ পিএম
মাগুরা অফিস:
GK_2023-12-05_656f4acb91ab6.jpg

নিজ নির্বাচনী আসন মাগুরা-১ এর (মাগুরার শাহাপাড়া) ভোটার হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এতোদিন তিনি ঢাকার (বনানী) ভোটার ছিলেন। নির্বাচন কমিশনে সাকিবের করা ভোটার এলাকা পরিবর্তনের আবেদন মঞ্জুর হয়েছে।
নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ভোটার এলাকা পরিবর্তনের আবেদন করেন সাকিব। তফসিলের পর তার আবেদন অনুমোদন দেয় নির্বাচন কমিশন।
যদিও ভোটার তালিকা নিবন্ধন আইন অনুযায়ী তফসিলের পর নতুন ভোটার নিবন্ধন, ত্রুটি সংশোধনের আবেদন অনুমোদন দিতে পারলেও স্থানান্তরের বিষয়টি উল্লেখ নেই। তবু এলাকা পরিবর্তনের সুযোগ পেলেন আওয়ামী লীগ মনোনীত এ প্রার্থী।
ইসি কর্মকর্তারা জানান, সংসদ নির্বাচনে প্রার্থী হতে বাংলাদেশের যেকোনো এলাকার ভোটার হলেই হয়। সংশ্লিষ্ট আসনের ভোটার হতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই। তবে প্রার্থী নিজেই যদি নিজেকে ভোট দিতে না পারেন তখন ভোটারদের মাঝে ভুল বার্তা যায়। এমন উপলব্ধি থেকেই তিনি বর্তমান ঠিকানা পরিবর্তনের আবেদন করেন।
ভোটার এলাকা পরিবর্তনের বিষয়ে গত সোমবার দুপুরের পর সাকিব প্রথম জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীরের সঙ্গে দেখা করেন। তারপর সেখান থেকে সিইসি ও ইসি সচিবের সঙ্গেও সাক্ষাৎ করেন।
উল্লেখ্য, গত ২৬ নভেম্বর বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ২৯৮ সংসদীয় আসনে দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। মাগুরা-১ আসনে মনোনয়ন পান ক্রিকেটার সাকিব আল হাসান। ২৯ নভেম্বর সড়কপথে নিজের এলাকা মাগুরায় পৌঁছান তিনি। ৩০ নভেম্বর দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন জমা দেন এ ক্রিকেটার।

আরও খবর

🔝