gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
থাইল্যান্ডে বাস দুর্ঘটনায় ১৪ জন নিহত
প্রকাশ : মঙ্গলবার, ৫ ডিসেম্বর , ২০২৩, ০৫:০৪:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2023-12-05_656efad4bc24f.jpg

থাইল্যান্ডের পশ্চিমাঞ্চলীয় রাজ্য পারাচুপ খিরি খানে একটি ডাবল-ডেকার যাত্রীবাহী বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৪ জন যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৩২ জন।
সোমবার দিবাগত রাত ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।
প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার রাতে দেশটির দক্ষিণে উপকূলীয় প্রদেশ প্রচুয়াপ খিরি খান-এ একটি ডাবল ডেকার বাস রাস্তা থেকে উল্টে গাছের সাথে ধাক্কা লাগে। এ সময় বাসটি দুইভাগে ভাগ হয়ে যায়।
কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা এখন পর্যন্ত জানা না গেলেও পুলিশের বরাতে বার্তাসংস্থা এএফপি বলছে যে, বাস চালকের পর্যাপ্ত ঘুমের অভাবে এই দুর্ঘটনা ঘটেছে। এ ছাড়া কর্তৃপক্ষ তার রক্তে অ্যালকোহলের মাত্রাও পরীক্ষা করছে। বাসটির চালক এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন।
দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। উদ্ধারকারী সংস্থাগুলো জানিয়েছে যে, দুর্ঘটনাকবলিত বাস থেকে মৃত ও আহতদের বের করতে উদ্ধারকারীদের বেশ কয়েক ঘন্টা সময় লেগেছে।
সড়ক নিরাপত্তার ক্ষেত্রে শীর্ষ ১০টি খারাপ দেশের তালিকায় রয়েছে থাইল্যান্ড। যদিও গত তিন বছরে প্রাণহানির সংখ্যা কমেছে দেশটিতে।
দেশটির সড়ক দুর্ঘটনা ডাটা সেন্টারের তথ্য অনুযায়ী, দেশটিতে শুধুমাত্র ২০২২ সালে ১৫ হাজার মানুষ থাইল্যান্ডের রাস্তায় প্রাণ হারিয়েছে। অনেকে এর জন্য দেশটির ব্যস্ত সড়কের দুর্বল নিরাপত্তা মানকে দায়ী করেন।

আরও খবর

🔝