gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
নড়াইল-২ আসনে দুই স্বতন্ত্রের মনোনয়ন বাতিল
প্রকাশ : রবিবার, ৩ ডিসেম্বর , ২০২৩, ০৪:০৪:০০ পিএম
নড়াইল অফিস:
GK_2023-12-03_656c4c3e93ab5.jpg

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্যও আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। একই আসনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের আরও দুই নেতা। তবে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে দুই সতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একইসঙ্গে মাশরাফিসহ বাকি ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রির্টার্নিং অফিসার মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ ঘোষণা দেন।
জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসনে মোট মনোনয়ন দাখিল করেছিলেন ৯ জন। তারমধ্যে স্বতন্ত্র প্রার্থী লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া সমর্থনকারী ভোটারদের স্বাক্ষরে গরমিল ও ফরম পূরণ না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
অন্যদিকে আরেক স্বতন্ত্র প্রার্থী মো. নূর ইসলামের দেওয়া ভোটাদের তালিকায়ও গরমিল পাওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। এদিকে মনোনয়নপত্রে দেওয়া সব তথ্য সঠিক থাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান (সাবেক সংসদ সদস্য), জাতীয় পার্টির অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমনন, জাকের পার্টির মো. মিজানুর রহমান, এনপিপির মনিরুল ইসলাম, গণফ্রন্টের মো. লতিফুর রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
মনোনয়নপত্র বাতিল হওয়ার ব্যাপারে মো. নূর ইসলাম বলেন, যে কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তা আমি নিজেও যাচাই করেছি এবং এর সত্যতা পেয়েছি। তাই আর আপিল করবো না।
আরেক প্রার্থী সৈয়দ ফয়জুল আমি লিটুকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।
উল্লেখ্য, গত ২ ডিসেম্বর নড়াইল-১ আসনের ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে সমর্থনকারী ভোটারদের স্বাক্ষরে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহাদাৎ হোসেনের প্রার্থিতা বাতিল করা হয়।

আরও খবর

🔝