gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুকধারীদের হামলায় নিহত ৮
প্রকাশ : রবিবার, ৩ ডিসেম্বর , ২০২৩, ১২:৪৮:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2023-12-03_656c1fcd95c51.jpg

পাকিস্তানে একটি বাসে হামলা চালিয়ে আট যাত্রীকে হত্যা করেছে বন্দুকধারীরা। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন যাত্রী। পাকিস্তানের উত্তরাঞ্চলীয় একটি শহরে অজ্ঞাত বন্দুকধারীরা বাসে হামলা চালালে হতাহতের এই ঘটনাটি ঘটে।
কারাকোরাম হাইওয়ে সংলগ্ন অঞ্চলটির জেলা ও আঞ্চলিক কর্মকর্তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। খবর আল জাজিরা।
গিলগিট-বাল্টিস্তান পুলিশের মুখপাত্র গোলাম আব্বাস স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন সেনা সদস্যও রয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন।
স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে। বাসটি হামলার শিকার হওয়ার পর বিপরীত দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা খায়। এতে হতাহতের ঘটনা ঘটে।
বাসে বন্দুক হামলা চালানোর উদ্দেশ্যও এখনও পর্যন্ত স্পষ্ট নয়। পাকিস্তানের কোনও সশস্ত্রগোষ্ঠীও এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি ।
গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, আক্রমণে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কাছে গিলগিট বাল্টিস্তানের পার্বত্য অঞ্চলে চিলাস শহরটির অবস্থান। সাম্প্রতিক বছরগুলোতে অঞ্চলটিতে সন্ত্রাসী হামলা বেড়েছে। ২০২১ সালে এই ধরনের আরেক হামলায় ৯ চীনা নাগরিকসহ ১২ নিহত হয়েছিল। তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নিয়মিত এই ধরনের হামলা পরিচালনা করে থাকে।

আরও খবর

🔝