gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বিএনপির অনেক নেতাই নির্বাচনে অংশ নিচ্ছে : ওবায়দুল কাদের
প্রকাশ : শুক্রবার, ১ ডিসেম্বর , ২০২৩, ০৫:৫৮:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৪:৩৬:১২ পিএম
কাগজ ডেস্ক:
GK_2023-12-01_6569b5697a897.jpg

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির অনেক নেতাই নির্বাচনে অংশ নিচ্ছে। দলটির এ কে এম ফখরুল ইসলামসহ ১৫ জন কেন্দ্রীয় নেতা এবং সাবেক ৩০ জন এমপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করছেন।
শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।
ওবায়দুল কাদের বলেন, ৩০টি নিবন্ধিত রাজনীতির দল নির্বাচন অংশ নিচ্ছে। এটা একটা বড় সাফল্য। বিএনপিরও অনেকে অংশ নিচ্ছেন। তাদের মধ্যে সৈয়দ এ কে একরামুজ্জামান, মনজুর আলম, শওকত মাহমুদ, তৈমুর আলম খন্দকার, শমসের মবিন চৌধুরী, শাহজাহান ওমর, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আহসান হাবীব, এ কে এম ফখরুল ইসলামসহ ১৫ জন কেন্দ্রীয় নেতা এবং শাহ মোহাম্মদ জাফর ও মেজর আখতারুজ্জামানসহ সাবেক ৩০ জন এমপি নির্বাচনে অংশগ্রহণ করছেন।
কৌশলগত কারণে ঝালকাঠি-১ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরকে নৌকার প্রার্থী করা হয়েছে বলেও জানান তিনি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর বহু দেশে নির্বাচন হয়, এর মধ্যে ইউরোপ, আফ্রিকা ও লাতিন আমেরিকাসহ অনেক দেশে নির্বাচনের সময় বিরোধী দল অনুপস্থিত থাকে। সেসব নির্বাচনকে কেউ কিন্তু অবৈধ মনে করে না। যে নির্বাচনে জনগণ ভোট দিতে আসে এবং জনগণের অংশগ্রহণ নিশ্চিত হয়... সেখানে দুই-একটা দল না এলে নির্বাচন অবৈধ হয়ে যাবে? এমনটি হলে যে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না, এটা মনে করার কোনো কারণ নেই।
তিনি বলেন, আমার মনে হয় বহুদিন পর সারা দেশে উৎসবমুখর পরিবেশে একটা নির্বাচন হচ্ছে। যে নির্বাচনে প্রধান বিরোধী দল নেই, কিন্তু নির্বাচনের যে পরিবেশ, মনোনয়ন জমা থেকে শুরু করে দলীয় মনোনয়ন প্রদান... এসব পরিবেশ ছিল দেখার মতো।
তিনি আরও কাদের, বিএনপি আন্দোলনের নামে দেশে যে সহিংসতা ও সন্ত্রাসী কার্যকলাপ করছে সেই বিষয়ে টিআইবি কিংবা সুজনের ( সুশাসনের জন্য নাগরিক) মুখে কোনো কথা নেই। অথচ তারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে।
আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ঢালাওভাবে সবাই স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবে বিষয়টা এমন নয়। আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত দলীয়ভাবে পর্যবেক্ষণ করা হবে।
ইউরোপীয় ইউনিয়নের জিএসপি সুবিধা নিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্পর্কের মাঝে টানাপোড়েন বন্ধুত্বেরই অংশ। আমাদের তাদেরকে দরকার। আবার আমাদেরকেও তাদের দরকার।

আরও খবর

🔝