gramerkagoj
মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১
gramerkagoj
সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর : পররাষ্ট্রসচিব
প্রকাশ : শনিবার, ২৫ নভেম্বর , ২০২৩, ০৪:৪৬:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2023-11-25_6561c4009de13.jpg

উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলে জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।
শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় ভারতের দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি। শনিবার (২৫ নভেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুকে পেজে পোস্ট দিয়ে এ তথ্য জানানো হয়।
এর আগে শুক্রবার দুপুরে দিল্লির হায়দ্রাবাদ হাউসে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার সঙ্গে সচিব পর্যায়ের বৈঠকে যোগ দেন মাসুদ বিন মোমেন। এরপর সন্ধ্যায় দিল্লির বাংলাদেশ হাইকমিশনে ব্রিফিং করেন তিনি।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের পোস্টে জানানো হয়েছে, ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের পররাষ্ট্রনীতির অগ্রাধিকার ও বৈচিত্র্য নিয়ে কথা বলেন মাসুদ বিন মোমেন। এ ছাড়া তিনি সমসাময়িক নানা ভূরাজনৈতিক বিষয়ে বাংলাদেশের অবস্থান দিল্লিতে কর্মরত বিদেশি কূটনীতিকদের সামনে তুলে ধরেন। গত ১৫ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির বিষয়টিও এসময় উঠে আসে।
তিনি বলেন, ‘অনেক গণতান্ত্রিক রাষ্ট্রের মতো বাংলাদেশেও নির্বাচন একটি উৎসব। ভোটাররা ভোট দেওয়ার মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে পছন্দের প্রার্থী বেছে নিতে উদগ্রীব হয়ে আছেন। উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।’
এ সময় রোহিঙ্গা সমস্যার সমাধানে আমন্ত্রিত দেশগুলোর রাষ্ট্রদূত ও কূটনীতিকদের সহযোগিতা কামনা করেন মাসুদ বিন মোমেন। পাশাপাশি তিনি আগামী ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সামুদ্রিক সংস্থার (আইএমও) পরিষদের ‘সি’ শ্রেণিতে বাংলাদেশের প্রার্থীকে সমর্থন দিতে সংশ্লিষ্ট দেশগুলোকে অনুরোধ জানান।

আরও খবর

🔝