gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
গৃহহীনমুক্ত হলো যশোরের আরও তিন উপজেলা
প্রকাশ : মঙ্গলবার, ১৪ নভেম্বর , ২০২৩, ১০:০০:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ১০:৪৩:০৫ পিএম
কাগজ সংবাদ:
GK_2023-11-14_65539f8f02a92.jpg

যশোরের মণিরামপুর বাদে সকল উপজেলা বর্তমানে গৃহহীন ও ভূমিহীনমুক্ত। মঙ্গলবার অভয়নগর, চৌগাছা ও ঝিকরগাছা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত করা হয়েছে। এর আগে সদর, বাঘারপাড়া, শার্শা ও কেশবপুর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়েছিল। ২৪ মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭ প্রকল্পের আওতায় দেশব্যাপী ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে নতুন করে আরও ১১টি জেলা ও ৬০টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন তিনি। এ নিয়ে ৩২ জেলা গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। এর মধ্যে যশোরের বিভিন্ন প্রকল্পের ভবন আছে।
বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্পের (তৃতীয় পর্যায়) আওতায় অভয়নগর সুন্দলী স্কুল এন্ড কলেজে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ এবং জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ে তথ্য কেন্দ্র নির্মাণ করা হয়েছে। যশোর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকের নবনির্মিত অফিস ভবন, ২৬টি স্কুল ও কলেজের নবনির্মিত ভবন, ১৪টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও মাদ্রাসার নবনির্মিত ভবন, কোভিড-১৯ ইআরপি প্রকল্পের আওতায় জেনারেল হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ, প্রাথমিক শিক্ষা ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ৩৮টি নবনির্মিত প্রাথমিক বিদ্যালয় ভবন ও প্রাইমারি টিসার্স ট্রেনিং ইনস্টিটিউটের মাল্টি পারপাস অডিটোরিয়াম ভবনের উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধন উপলক্ষে যশোর কালেক্টরেট সভাকক্ষ বর্ণিল সাজে সজ্জিত করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, ভারপ্রাপ্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক রফিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, পৌরসভার মেয়র হায়দার গনি পলাশ, চৌগাছা উপজেলা চেয়ারম্যান ডক্টর মোস্তানিছুর রহমান, অভয়নগর উপজেলা চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর, ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা, অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার কে এম আবু নওশাদ, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশিদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হাদিউজ্জামান খান, বীরমুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, আফজাল হোসেন দোদুল প্রমুখ। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর অভয়নগর, চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হয়।

 

 

 

আরও খবর

🔝