gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj

❒ উদ্বোধন করবেন ঢাকা-ভাঙ্গা রেলপথ

প্রধানমন্ত্রী কাল ট্রেনে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় যাচ্ছেন, উৎসবমূখর পরিবেশ
প্রকাশ : সোমবার, ৯ অক্টোবর , ২০২৩, ১২:১৯:০০ পিএম , আপডেট : শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:৩৮:৫৪ পিএম
ফরিদপুর প্রতিনিধি:
GK_2023-10-09_6523a6ef5bea7.jpg

ফরিদপুরের ভাঙ্গাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে এখন প্রস্তুত। আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকা-ভাঙ্গা রেলপথ উদ্বোধন করতে তিনি ট্রেনযোগে পদ্মা সেতু পাড়ি দিয়ে ভাঙ্গায় যাচ্ছেন। উদ্বোধন শেষে তিনি ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে ফরিদপুরের ভাঙ্গা উপজেলাকে সাজিয়ে তোলা হয়েছে নতুন রূপে। এক্সপ্রেসওয়ের ভাঙ্গা রেলওয়ে স্টেশন ও জংশন সংলগ্ন এলাকায় নির্মাণ করা হয়েছে তোরণ। সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের ফিরিস্তি তুলে ধরে সাঁটানো হয়েছে ব্যানার-ফেস্টুন।
ব্যানার ফেস্টুনে জায়গা পেয়েছে ‘প্রধানমন্ত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম’ বার্তা। বর্ণিল রূপে সাজানো হয়েছে ভাঙ্গার বামনকান্দা এলাকায় অবস্থিত ভাঙ্গা রেলওয়ে স্টেশন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, দলীয় নেতাকর্মীদের তৎপরতাও বেড়েছে ভাঙ্গায়। সংস্কার করা হয়েছে প্রধানমন্ত্রীর চলাচলের সড়কের ছোটখাটো গর্ত। এছাড়া ভাঙ্গা এক্সপ্রেসওয়ে শুরুর স্থান থেকে ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম পর্যন্ত রাস্তাটি প্রশস্ত করা হয়েছে। রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটিগুলো সরিয়ে রাস্তার বাইরে নেয়া হয়েছে। এছাড়া স্টেডিয়ামের আশপাশের খালি জায়গাগুলো বালু দিয়ে ভরাট করে গাড়ি রাখা এবং লোকজন দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রীকে বরণ করতে ভাঙ্গা ও ফরিদপুরে কেন্দ্রীয় নেতাদের নিয়ে একাধিক বর্ধিত সভা করেছে আওয়ামী লীগ।
প্রধানমন্ত্রীর কাছে জেলাবাসীর দাবি ফরিদপুর বিভাগ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের।
উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী ভাঙ্গার বামনকান্দা রেলস্টেশনে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেনে করে এসে নামবেন। তার আগে মুন্সীগঞ্জের মাওয়ায় সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এরপর ট্রেনযোগেই আবার ভাঙ্গার উদ্দেশে রওনা হবেন। এসে ভাঙ্গা-ঢাকা ট্রেন চলাচলের উদ্বোধন করে দুপুর ২টার দিকে জনসভায় যোগ দেবেন।
বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়ক শিপ্রা গোস্বামী বলেন, প্রধানমন্ত্রী কাল ফরিদপুরে আসবেন। আমরা এতে খুশি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার জন্ম ফরিদপুর জেলায়। তারা তো আমাদের জেলার মানুষ, গোপালগঞ্জ আগে ছিলো মহকুমা। আমাদের মানুষ আমাদের কাছে আসছেন, আমাদের কিছু দাবি থাকবে, এটাই স্বাভাবিক। ফরিদপুরে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় চাই আমরা।
জেলাবাসীর দাবি প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে এই অঞ্চলে একটি ইকোনমিক জোন বা ইপিজেড স্থাপন করার। এতে একদিকে যেমন এই অঞ্চলে শিল্পের বিস্তার ঘটবে, পাশাপাশি ওইসব শিল্পের ওপর ভর করে অনেক শিক্ষিত যুবকের চাকরি ও উদ্যোক্তা হওয়ার পথ সুগম হবে।
ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, আগামীকাল ভাঙ্গায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তার নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সব শাখার সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয়ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও খবর

🔝