gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল ইসরায়েল
প্রকাশ : শনিবার, ৭ অক্টোবর , ২০২৩, ০৪:২৫:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2023-10-07_65212810189e3.jpg

ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে হামাস। গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ডে কয়েক হাজার রকেট হামলা চালিয়েছে হামাস। এতে এখন পর্যন্ত একজন নিহত ও তিনজন আহতের খবর পাওয়া গেছে। খবর বিবিসি, আল-জাজিরা।
আজ শনিবার সকালে মাত্র ২০ মিনিটে ইসরায়েল অভিমুখে হামাস পাঁচ হাজার রকেট ছুড়েছে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ইতিমধ্যে সেনা সমাবেশের ডাক দিয়েছে, সেইসঙ্গে হামাসের বিরুদ্ধে ‘যুদ্ধ প্রস্তুতি’র ঘোষণা দিয়েছে।
হামলার দায় স্বীকার করে হামাসের সশস্ত্র শাখা আল-ক্বাসাম ব্রিগেডের নেতা মোহাম্মদ দায়েফ এক বিবৃতিতে বলেন, আমরা ফিলিস্তিনিদের রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আমরা এরই মধ্যে ইসরায়েলি ভূখণ্ডে ৫ হাজার রকেট হামলা চালিয়েছি।
অপরদিকে হামাসের হামলার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইসরায়েল। দেশটির প্রতিরক্ষা বাহিনী ইতোমধ্যে তাদের কর্মকর্তাদের যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে। ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়েছে, হামাসকে এই হামলার পরিণতি ভোগ করতে হবে।
ইসরায়েল জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে ব্যাপক গোলাবর্ষণ ও রকেট ছুড়েছে হামাস। বিভিন্ন দিক থেকে হামাস ইসরায়েলে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, নিরাপত্তা প্রধানদের সঙ্গে বৈঠকে বসবেন বেঞ্জামিন নেতানিয়াহু।
টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, জেরুজালেমে বিমান হামলার সাইরেন বেজে উঠেছে। স্থানীয় বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ইসরায়েলি বসতিতে হামাস যোদ্ধারা ঢুকে পড়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বেড়ে গেছে।

আরও খবর

🔝