gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ এশিয়ান গেমস ক্রিকেট

বাংলাদেশের স্বর্ণের আশা শেষ
প্রকাশ : শুক্রবার, ৬ অক্টোবর , ২০২৩, ০৬:৫৯:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2023-10-06__652005161f8fb.jpg

বাংলাদেশের ব্যাটাররা বড় স্কোর গড়তে পারেনি। অথচ একই উইকেটে ভারতীয়রা চার ও ছয়ের ফুলঝুরি ফুটিয়েছেন। ৯৭ রানের লক্ষ্যে নামা ভারতকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি বাংলাদেশের বোলাররা। নয় উইকেটের বড় জয়ে ফাইনালে উঠে গেছে ভারত। স্বর্ণ জয়ের স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের।
শুক্রবার জিয়েজাং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট গ্রাউন্ডে সকালে হালকা বৃষ্টি ঝরেছে। মাঠ ভেজা থাকায় নির্দিষ্ট সময়ের ১৫ মিনিট পর শুরু হয় ম্যাচ। টস ভাগ্যে ভারতের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াদ শুরুতে বোলিং নেন। স্পিন ট্র্যাকে মাহমুদুল জয় পাঁচ, সাইফ হাসান এক ও জাকির হাসান শুণ্য রান করেন।
বলের গুন ও মান বিচার করে খেলা পারভেজ ইমন এক প্রান্তে লড়লেও অন্য প্রান্তে যাওয়া-আসার মিছিল লেগে ছিল। বাংলাদেশ দল ২১ রানে তৃতীয় এবং পঞ্চাশ রানের আগে পঞ্চম উইকেট হারায়। ইমন ৩২ বলে ২৩ রান করার পর আউট হন শাহাদাত হোসেন পাঁচ। এরপর আফিফ সাত রানে ফিরলে একশ’ রান কঠিন হয়ে যায়।
শেষ দিকে জাকের আলী ২৯ বলে ২৪ রানের ইনিংস খেললে এবং রাকিবুল হাসান ১৪ রান করলে বাংলাদেশ একশ’ ছোঁয়া পুঁজি পায়। নয় উইকেট হারিয়ে তোলে ৯৬ রান। জবাব দিতে নেমে জশস্বী জয়সাওয়াল শূন্য করে ফিরে যান। তবে ভারতের অন্য ওপেনার ও অধিনায়ক গায়কোয়াড ২৬ বলে তিনটি ছক্কা ও চারটি চারে ৪০ রানের ইনিংস খেলে এবং তিনে নামা তিলক ভার্মা ২৬ বলে ছয়টি চার ও দুই ছক্কায় ৫৫ রানের হার না মানা ইনিংস খেলে দলকে ফাইনালে তোলেন।

আরও খবর

🔝