শিরোনাম: নড়াইলের ফ্যামিলি কেয়ারে আবারো অপচিকিৎসা       যমেক হাসপাতালের ব্লাডব্যাংকে চাঁদাবাজি সুজন সিন্ডিকেটের        মঙ্গলবার যশোরে ডাক্তারসহ ২৩ জনের করোনা শনাক্ত       যশোরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সভা       স্রষ্টা ভাবনা        নুরজাহান ইসলাম নীরা মনোনয়ন পাওয়ায় কেশবপুরে শুভেচ্ছা মিছিল       করোনায় আক্রান্ত হওয়ায় কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নাছিমের রোগমুক্তি কামনা       শার্শার বাগআঁচড়া বাজারে দুই কারেন্টজাল বিক্রেতাকে ২০ হাজার টাকা জরিমানা       মাগুরায় ৫ হাজার তালবীজ রোপন কর্মসূচির উদ্বোধন       বিএনপির প্রার্থীকে বিজয়ী করতে রাণীনগরে যুবদলের আলোচনা সভা       
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৭২৯৫৯১, আক্রান্ত ১৯৮০৬২৮২ জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 9 August, 2020 at 10:48 AM
বিশ্বে মৃত্যু ৭২৯৫৯১, আক্রান্ত ১৯৮০৬২৮২ জনবৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ২৯ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৫৯১ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৬ হাজার ২৮২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৭ লাখ ২১ হাজার ১৮৬ জন।
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫১ লাখ ৪৯ হাজার ৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৭০ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৩০ লাখ ১৩ হাজার ৩৬৯ জন।
তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫২ হাজার ৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ৯০২ জন।
এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৫৬৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯ হাজার ৭৬৩ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৩ হাজার ৪৫৩ জনের মৃত্যু ও ২১ লাখ ৫২ হাজার ২০ জন আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৬১৯ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft