শিরোনাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরন       রামপালে বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি লিঃ এর ওয়াটার অসমোসিস প্লান্ট উদ্ভোধন        অবৈধ বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা       মাগুরায় গাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু        মহেশপুরে বইছে ২৫তম মেয়র নির্বাচনের হাওয়া       স্মার্ট লাইসেন্স সিস্টেমের আওতায় রাজশাহী       ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার       কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে ভারতের ওয়াকআউট       ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ       দিনাজপুরে আহমদ শফী স্মরনে ও দোয়া মাহফিল       
যশোরে সরবরাহ বাড়লেও দাম কমছে না ইলিশের
এম. জিহাদ
Published : Sunday, 9 August, 2020 at 1:01 AM
যশোরে সরবরাহ বাড়লেও
দাম কমছে না ইলিশেরকোরবানির ঈদের পর যশোরের বাজারে বেড়েছে ইলিশ মাছের চাহিদা। সরবরাহও পর্যাপ্ত। কিন্তু দাম তেমন না কমায় অসন্তোষ ক্রেতাদের মধ্যে।
শনিবার টাউনহল ময়দানের মাছের বাজার ঘুরে দেখা যায়, চাহিদার তুলনায় সরবরাহ পর্যাপ্ত। বাজারে মাংসের চাহিদা কমে যাওয়ায় বেড়েছে ইলিশের চাহিদা। পর্যাপ্ত সরবরাহ থাকলেও চাহিদা বেড়ে যাওয়ায় খুচরা বাজারে ইলিশের দাম কমানো হচ্ছে না বলে দাবি ক্রেতাদের।   
বিক্রেতাদের সাথে কথা বলে জেনে গেছে, চার-পাঁচশ’ গ্রাম ওজনের ইলিশের কেজি সাড়ে চারশ’ থেকে পাঁচশ’ টাকায় বিক্রি হচ্ছে। ছয়-সাতশ’ গ্রাম ওজনের ইলিশের কেজি সাড়ে পাঁচশ’ থেকে ছয়শ’ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ীরা। এক কেজি বা তার চেয়ে বেশি ওজনের ইলিশ ১১শ’ থেকে ১২শ’ টাকায় বিক্রি হচ্ছে। এসবের বাইরে জাটকা প্রতি কেজি বিক্রি হচ্ছে সাড়ে তিনশ’ টাকায়। অথচ সাগরে জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়ছে।
দেশের বিভিন্ন বাজার সয়লাব ইলিশে। অন্যান্য জেলায় দাম এক থেকে দুশ’ টাকা কমে বিক্রির খবর পাওয়া যাচ্ছে। অথচ যশোরের বাজারে গত দু’ সপ্তাহ আগে ইলিশের দাম কেজিপ্রতি ৫০ টাকার মতো কমে বলে জানিয়েছেন বিক্রেতারা। পর্যাপ্ত সরবরাহ থাকলেও এখনো ওই দামেই বিক্রি হচ্ছে।
বাজারে মাছ কিনতে আসা ইমরান হোসেন নামে একজন বেসরকারি চাকরিজীবী বলেন, ‘টেলিভিশনে খবর দেখলাম জেলেরা ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরছে। দামও কমেছে অনেক। কিন্তু এসে দেখলাম ভিন্নচিত্র।’ দাম না কমায় অসন্তোষ প্রকাশ করেন তিনি। মহসিন আলী নামে এক ক্রেতা বলেন, বর্তমানে বেশিরভাগ মানুষের বাসায় মাংস রয়েছে। বাসায় আত্মীয় আসায় ইলিশ কিনতে আসেন। চাহিদা বেড়ে যাওয়ায় খুচরা বিক্রেতারা বেশি দামে বিক্রি করছেন বলে দাবি তার।  
মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি কৃষ্ণপদ বিশ^াস বলেন, সাগরে অনেক ইলিশ পাওয়া যাচ্ছে। তবে, দাম প্রায় আগের মতোই। সামনে ইলিশের দাম কমতে পারে বলে জানান তিনি।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft