শিরোনাম: মণিরামপুরে গাছ মারতে নতুন কৌশল       ঘুর্নিঝড়ে অভয়নগরের তিন গ্রাম লণ্ডভণ্ড       কুষ্টিয়ায় এনএসআই’র ভুয়া ২ সদস্য আটক       খুলনা থেকে দর্শনা পর্যন্ত ডাবল লাইন রেলপথ হচ্ছে       খালেদাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে : তথ্যমন্ত্রী       পেঁয়াজের সংকট নেই, প্রয়োজনের বেশি কিনবেন না : বাণিজ্যমন্ত্রী       বেলারুশে ভোটচুরি: টানা বিক্ষোভ অব্যাহত, আটক ৩০০ নারী       পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছে       আফগান বাহিনীর বিমান হামলায় বহু তালেবান নিহত       আদালতে রবিউলের স্বীকারোক্তি প্রদান      
অন্য চার্জার দিয়ে ফোন চার্জ দিলে ক্ষতির আশঙ্কা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 8 August, 2020 at 6:20 AM
অন্য চার্জার দিয়ে ফোন চার্জ দিলে ক্ষতির আশঙ্কাআমরা কম বেশি সবাই নিজের চার্জার দিয়ে ফোন চার্জ দেওয়ার পাশাপাশি অন্যের চার্জার দিয়েও মোবাইল ফোন চার্জ দেই। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, অন্যের চার্জার দিয়ে কখনওই চার্জ দেওয়া উচিত না। এমনকি নিজের পাওয়ার ব্যাংকও অন্যের সঙ্গে শেয়ার করা উচিত নয়।
প্রতিটি ফোনের ব্যাটারির ক্ষমতা অনুযায়ী সেই ফোনের উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়াট, ভোল্ট এবং অ্যাম্পিয়ার মিলিয়ে চার্জার বানায়। তাই অন্যের চার্জার দিয়ে ফোন চার্জ দিলে ব্যাটারি ড্যামেজ হওয়ার আশঙ্কা রয়েছে। এতে করে দ্রুত ব্যাটারির আয়ু ফুরিয়ে যায়। এছাড়াও ফোনের চার্জারের অ্যাম্পিয়ারের হেরফেরের কারণে ব্যাটারিতে আগুন ধরে যাওয়ারও আশঙ্কার রয়েছে।
অনেকেই ল্যাপটপ কিংবা ডেস্টটপের ইউএসবি পোর্ট দিয়ে ফোনে চার্জ দেন। এটা কখনওই করবেন না। এতে ব্যাটারি খুব ধীরে চার্জ নেয়। ফলে ব্যাটারির সেলগুলো ক্ষতিগ্রস্ত হয়।
অনেক ফোনের ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সেজন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ফাস্ট চার্জ দিতে সক্ষম এমন চার্জার বানায়। এই চার্জার দিয়ে যদি স্লো চার্জিং ব্যাটারি চার্জ করা হয়। তবে ওই ফোনের ব্যাটারি ক্ষতিগ্রস্ত হবে।
একই কোম্পানির একই মডেলের চার্জারটি যদি অন্যেরও হয়, তবে সেটা দিয়ে আপনার ফোন চার্জ করতে পারেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft