শিরোনাম: যশোরে নতুন করে ১০ জন করোনা আক্রান্ত        যশোরে ৪ অক্টোবর থেকে শিশুদের ভিটামিন ‘এ’খাওয়ানো কার্যক্রম শুরু       ঝিকরগাছার একটি মামলার সব আসামি খালাস       ১৫ মুক্তিযোদ্ধার ভাতা প্রদানের নির্দেশ       ডাকাতির প্রস্তুতিকালে আটক ৪       আলোচনায় রাজনৈতিক গডফাদার       প্রধানমন্ত্রীর দূত পাঠিয়ে সৌদি প্রবাসীদের ভিসার সমাধান করুন       আমাদের ভূখণ্ড থেকে দ্রুত সরে যান: আমেরিকার প্রতি সিরিয়া       রাজশাহীতে ৩ জেএমবি সদস্য আটক       পাকিস্তানের মর্টারের আঘাতে ৩ ভারতীয় সেনা নিহত      
লেবাননে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫
আহত হয়েছে ৫ হাজার
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 6 August, 2020 at 10:29 AM
লেবাননে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ঘটা ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫ জন। আর আহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমটাই জানানো হয়েছে। খবর আল জাজিরার।
আল মানার টেলিভিশনে লেবাননের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন— মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫ জন। আহতদের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। এ ছাড়া এখনো ১০ জন নিখোঁজ রয়েছে।
লেবাননের স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে ঘটা ওই বিস্ফোরণে বৈরুতের ৩ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। আত্মীয়-স্বজনরা এখনো তাদের প্রিয়জনদের খুঁজে বেড়াচ্ছেন।
এমন সময়ে দুই সপ্তাহের জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যারা ২০১৪ সাল থেকে বন্দর এলাকায় এ জাতীয় বিস্ফোরক দ্রব্য মজুদ করছে এবং যাদের মদদে ও উদাসিনতায় এমনটি করার সুযোগ হয়েছে তাদের সবাইকে আটক দেখানো হয়েছে। তারা এখন থেকে গৃহবন্দি থাকবেন। মন্ত্রীসভা সেনাবাহিনীকে এমনটাই নির্দেশ দিয়েছে।
স্থানীয় সময় মঙ্গলবার বিকালে বৈরুত বন্দরের একটি বিস্ফোরক দ্রব্যের গুদামে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল বিস্ফোরণের তীব্রতা। শক ওয়েবে ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft