শিরোনাম: যশোরে নতুন করে ১০ জন করোনা আক্রান্ত        যশোরে ৪ অক্টোবর থেকে শিশুদের ভিটামিন ‘এ’খাওয়ানো কার্যক্রম শুরু       ঝিকরগাছার একটি মামলার সব আসামি খালাস       ১৫ মুক্তিযোদ্ধার ভাতা প্রদানের নির্দেশ       ডাকাতির প্রস্তুতিকালে আটক ৪       আলোচনায় রাজনৈতিক গডফাদার       প্রধানমন্ত্রীর দূত পাঠিয়ে সৌদি প্রবাসীদের ভিসার সমাধান করুন       আমাদের ভূখণ্ড থেকে দ্রুত সরে যান: আমেরিকার প্রতি সিরিয়া       রাজশাহীতে ৩ জেএমবি সদস্য আটক       পাকিস্তানের মর্টারের আঘাতে ৩ ভারতীয় সেনা নিহত      
প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 4 August, 2020 at 4:17 PM
প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন প্রথমবারের মতো সরকারিভাবে নানা শহীদ শেখ কামালের ৭১তম জন্মদিন উদযাপন করতে চলেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে এ সংক্রান্ত কর্মসূচির আয়োজন করা হবে।
মঙ্গলবার (৪ আগস্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের  এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।  
এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতি জগতের উজ্জ্বল নক্ষত্র, আধুনিক ক্রীড়াঙ্গনের রূপকার শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আগামীকাল বুধবার। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল।  
দিবসটি উদযাপন উপলক্ষে আগামীকাল বুধবার (৫ আগস্ট)  সকাল ৯টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেবেন। সকাল সাড়ে ৯টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে এবং সকাল ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন তিনি।  
এরপর সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শহীদের কর্মবহুল বর্ণাঢ্য জীবনের ওপর ভার্চ্যুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চ্যুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা অনুষ্ঠানে শহীদ শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্যচিত্র প্রর্দশন করা হবে এবং ‘শহীদ শেখ কামাল- আলোমুখী এক প্রাণ’ শীর্ষক স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।  
এছাড়া একই ভেন্যুতে দুপুর ১২টায় শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান দেওয়া হবে।
বিকেল ৩টায় শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সারাদেশে একযোগে এক লাখ চারাগাছ বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। সব কর্মসূচিতে মন্ত্রণালয়ের সচিব মো. আকতার হোসেনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft