শিরোনাম: মাদক কারবারিরা দাপিয়ে বেড়াচ্ছে        আদালতে ভার্চ্যুয়াল প্রদ্ধতির অবসান হচ্ছে আজ        সদরে ৭২ জনসহ নতুন ১৩৮ জন শনাক্ত       কুরবানি চইলে গেচে শিক্কেডা যেন থাইকে যায়       যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু        যশোর পৌরসভায় যুক্ত হচ্ছে ৭ বর্গ কি.মি.       সর্বকালের সর্বনিম্ন দরে লেনদেন       ‘জাতীয় পার্টি গণমানুষের আস্থার রাজনৈতিক শক্তি’       চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন       প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন       
বাটলারেই আস্থা ইংল্যান্ডের
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 15 July, 2020 at 3:13 PM
বাটলারেই আস্থা ইংল্যান্ডেরওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউদাম্পটন টেস্টে ব্যাট হাতে ব্যর্থ ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জশ বাটলার ও জো ডেনলি দুজনেই। তারপরও পরের টেস্টে বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড। তবে এবার আর সুযোগ পাচ্ছে না ডেনলি। নিয়মিত অধিনায়ক জো রুট ফিরছেন পরের টেস্টেই। তাই দল থেকে বাদ পড়ছেন ডেনলি।
দ্বিতীয় সন্তানের আগমন উপলক্ষে সাউদাম্পটন টেস্টে একাদশে ছিলেন না রুট। আর সেই টেস্টে বেন স্টোকসের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪ উইকেটে ম্যাচ হারে ইংল্যান্ড।
প্রথম টেস্টে টস জিতেও প্রথমে ব্যাট করার সিদ্বান্ত ও অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রডকে একাদশে না রেখে ম্যাচ শুরুর ত্রিশ মিনিট আগ থেকে সমালোচনায় পড়ে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।
প্রথম ইনিংসে ২০৪ রানে অলআউট ও দ্বিতীয় ইনিংসে ৩০ রানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। আর সেখানেই ম্যাচ হার নিশ্চিত হয়ে যায় ইংলিশদের। শেষ পর্যন্ত হারতেই হয়েছে স্বাগতিকদের।
ম্যাচ হারের পর ডেনলি ও বাটলারের পারফরমেন্স নিয়ে সমালোচনা হচ্ছে। দুই ইনিংসে বাটলার যথাক্রমে ৩৫ ও ৯ রান এবং ডেনলি যথাক্রমে ১৮ ও ২৯ রান করেন। ২০১৯ সাল থেকে বাটলারের ব্যাটিং গড় ২৩ দশমিক ২২। ৭৫ ইনিংসে মাত্র একটি সেঞ্চুরি করেছেন তিনি।
এমন পরিস্থিতিতেও দল থেকে বাদ দিয়ে বাটলারকে চাপে ফেলতে চান না সিলভারউড। তিনি বলেন, ‘আমি এখনই বাটলারকে চাপে ফেলতে চাই না। কারন আমার মনে হয় না, এটি তার জন্য ভালো হবে। প্রথম ও শেষ পর্যন্ত বাটলারকে সফল হবার জন্য সেরা সুযোগটিই দিতে হবে। সে বড় ইনিংস খেলার জন্য পরিশ্রম করছে। প্রথম ইনিংসে তাকে আত্মবিশ্বাসী মনে হয়েছে। পরের টেস্টে তার কাছ থেকে ভালো পারফরমেন্স আশা করছি।’
ডেনলিকে নিয়ে সিলভারউড বলেন, ‘ডেনলির সেরা পারফরমেন্স দেখার জন্য আমরা সকলে মরিয়া হয়ে আছি। আমরা দেখেছি, সে কঠোর অনুশীলন করছে, কঠোর পরিশ্রম করছে, তাই আমরা চাই সেও দলের জন্য ভালো পারফরমেন্স করুক। কিন্তু এটি সত্যিই যে, সে এখন কিছুটা চাপের মধ্যে রয়েছে। তবে সে পেশাদার খেলোয়াড়, দ্রুত চাপ মুক্ত হতে পারবে সে। তার ব্যাপারে পরের টেস্টে আমাদের ভাবতে হবে। কারন দলে ফিরছে রুট। গত টেস্টের শেষ ইনিংসে বড় ইনিংস খেলেছে জ্যাক ক্রাউলি। জ্যাক উন্নতি করছে এবং আরও ভালো করতে মুখিয়ে আছে সে।’




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft