শিরোনাম: সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ       বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ রেমিট্যান্স এল জুলাইয়ে       ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি       স্বামীর বাড়ি গিয়ে নববধূ জানলেন তার করোনা       যশোরের আসলাম ঢাকার মানবিক যুবলীগ নেতা        রাত ১০টার পর বাইরে বের হওয়া নিষিদ্ধ       মানুষের মন জয় করে বিদায় নিচ্ছেন রামগড়ের ইউএনও বদরুদ্দোজা       কেশবপুরে দুই দল মাদক বিক্রেতার মধ্যে গুলি বিনিময়, নিহত ১       বাগেরহাটে করোনায় আক্রান্ত আরও ২৬ জন        জয়পুরহাটে ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক      
সাত দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা ত্রিপুরা সরকারের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 15 July, 2020 at 3:09 PM
সাত দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা ত্রিপুরা সরকারেরবাংলাদেশ সীমান্তবর্তী ভারতের ত্রিপুরা রাজ্যের এলাকাগুলিতে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় ওই সব এলাকায় সাত দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে রাজ্যটির সরকার। রাজ্যটির গ্রামীণ এলাকায় বাংলাদেশ সীমান্ত থেকে ১ কিলোমিটার পর্যন্ত এবং পৌরসভা এলাকাগুলিতে বাংলাদেশ সীমান্ত থেকে আধা কিলোমিটার পর্যন্ত ৭ দিনের জন্য এই সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।
আগামী ১৭ জুলাই থেকে এই লকডাউন কার্যকর হবে। মঙ্গলবার রাতে রাজ্য সরকারের মুখ্য সচিব মনোজ কুমারের স্বাক্ষরিত এক সরকারি বিজ্ঞপ্তিতে এই নির্দেশিকা জারি করা হয়েছে।
লকডাউন চলাকালীন পর্বে জরুরী পরিসেবা ছাড়া সমস্ত রকমের পরিসেবা বন্ধ থাকবে। সমস্ত স্বায়ত্তশাসিত, অধস্থন ও বেসরকারি অফিস, ব্যাবসায়িক প্রতিষ্ঠান, দোকান, বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় স্থান বন্ধ থাকবে। ওই সময়কালে সব ধরনের রাজনৈতিক কর্মসূচিও স্থগিত রাখা হয়েছে। বিয়ের অনুষ্ঠানে ৫০ জন এবং শেষকৃত্য অনুষ্ঠানে মাত্র ২০ জন ব্যক্তিকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়েছে।
এ ব্যাপারে ত্রিপুরার আইনমন্ত্রী রতনলাল নাথ জানান, করোনাভাইরাস মোকাবিলায় ত্রিপুরা রাজ্য সরকার আরও কঠোর পদক্ষেপ নিয়েছে। কারণ বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় করোনার প্রকোপ মানুষের জন্য অত্যন্ত ঝুঁকির বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাতে প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। তাই জনস্বার্থে কিছু কঠোর পদক্ষেপ নিতে হচ্ছে।
এতেও যদি করোনার লাগাম টানা না যায়, সেক্ষেত্রে ত্রিপুরা সরকার আরও কঠোর হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft