শিরোনাম: নিষিদ্ধ পোল্ট্রি লিটার সরবরাহের দায়ে ২০ হাজার টাকা জরিমানা       মণিরামপুরে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও       স্বপ্ন দেখোর মাদকবিরোধী প্রীতি ফুটবল ম্যাচ        ডুমুরিয়ায় সড়ক দুর্ঘটনায় সাবেক স্কুলশিক্ষক নিহত       মহেশপুরে ভারতীয় মদ ও ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক       পর্বতারোহী রেশমার দাফন নড়াইলে সম্পন্ন       মা-বাবাসহ মাশরাফির পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত       বাঁকড়ায় ভারতীয় নাগরিকের আত্মহত্যা       করোনায় যশোরে আরও একজনের মৃত্যু       যশোরে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন       
গ্রামের কাগজে সংবাদ প্রকাশের জের
অবশেষে স্বাস্থ্য সুরক্ষায় পদক্ষেপ নিল যশোর জেলা আইনজীবী সমিতির
শিমুল ভূইয়া
Published : Wednesday, 15 July, 2020 at 1:13 AM
অবশেষে স্বাস্থ্য সুরক্ষায় পদক্ষেপ নিল যশোর জেলা আইনজীবী সমিতির অবশেষে স্বাস্থ্য সুরক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে যশোর জেলা আইনজীবী সমিতি। গত ৩ জুলাই গ্রামের কাগজে ‘যশোর আইনজীবী সমিতিতে স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনার ঝুঁকি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর টনক নড়ে সমিতির নেতাদের। সেইসাথে আইনজীবীদের নানামুখি সমালোচনা এবং দাবির প্রেক্ষিতে ‘করোনাভাইরাস প্রতিরোধে মনিটরিং কমিটি’ নামে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। যারা ১৩ জুলাই সভা করে কর্মপন্থা নির্ধারণ ও ১৪ জুলাই সুরক্ষা সামগ্রী কেনা শুরু করেছে। আজ বুধবার আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে। দেরীতে হলেও সমিতির এই সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ আইনজীবীরা।  
যশোর জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, এখন থেকে আর যে কেউ ইচ্ছামত সমিতির ভবনে অবাধ চলাচল করতে পারবেন না। সমিতির দু’টি ভবনের প্রবেশপথ একমুখি করে হাতধোয়ার জন্যে বসানো হচ্ছে বেসিন, রাখা হচ্ছে হ্যান্ড সেনিটাইজার। যারা ভেতরে প্রবেশ করবেন তাদের প্রত্যেককে থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরীক্ষা করা হবে। সকলের মুখে বাধ্যতামূলকভাবে মাস্ক থাকতে হবে। ভবনের প্রতিটি কক্ষ, চত্ত্বর, চলাচলের রাস্তা এবং টয়লেট নিয়মিত জীবাণুনাশক দিয়ে পরিস্কার করার ব্যবস্থা নেয়া হয়েছে। মানতে হবে শারীরিক দূরত্ব। এসব নির্দেশনা মানা হচ্ছে কিনা তা কঠোরভাবে তদারক করার জন্যে মনিটরিং কমিটিকে বিশেষভাবে নির্দেশনা দেয়া হয়েছে। এসব নির্দেশনা অমান্য করলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন সমিতির নেতারা।
যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি এম ইদ্রিস আলী গ্রামের কাগজকে জানান, এখন থেকে কঠোরভাবে নির্দেশনা মেনেই আইনজীবী সমিতির ভবনে প্রবেশ করতে হবে। এর বাইরে কেউ গেলে তাকে ছাড় দেয়া হবে না।
তিনি আরও জানান, যশোরে বেশ কয়েকজন আইনজীবী করোনায় আক্রান্ত হয়েছেন। উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন অনেকে। সচেতনার বিকল্প নেই উল্লেখ করে সকলকে এ নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।
নবগঠিত মনিটরিং কমিটির আহ্বায়ক ও জেলা আইনজীবী সমিতির সহসভাপতি অ্যাডভোকেট খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল জানান, বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হবে। বিষয়টি কোনো ব্যক্তির স্বার্থে নয়, সকলের স্বার্থে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ফলে এককভাবে নয়, সমষ্টিগতভাবেই সচেতনতা অবলম্বন করতে হবে। এক্ষেত্রে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
মনিটরিং কমিটির অন্য তিনজন হলেন সদস্য সচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এবং সদস্য অ্যাডভোকেট জুলফিকার আলী জুলু ও অ্যাডভোকেট এস এম মাসুদুল হক।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft