শিরোনাম: সপ্তাহে দুইদিন স্বাস্থ্য বুলেটিন প্রচারের আহ্বান কাদেরের       পুলিশি বাধায় কর্মী ছাড়াই কোকোর কবর জিয়ারত       সিনহা নিহতের মামলায় চার পুলিশসহ সাতজন ৭ দিনের রিমান্ডে       মানবতাবিরোধী অপরাধ: পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত       উত্তেজনা বাড়িয়ে গ্রিস উপকূলে সামরিক মহড়া চালাল তুরস্ক       রুমিন ফারহানা করোনায় আক্রান্ত       দমদম বিমানবন্দরে অত্যাধুনিক যন্ত্র ব্যবহারের প্রস্তুতি       ভারতে হামলা চালাতে সীমান্তে চীনের যুদ্ধবিমান       এখনই ডিপিএল শুরু করা সম্ভব নয় : পাপন       নারী ও শিশু নির্যাতন মামলার আসামি প্রকাশ্যে      
যশোরে অনলাইন পশুর হাট চালু করেছে জেলা প্রশাসন, আজ উদ্বোধন
এস এম আরিফ
Published : Wednesday, 15 July, 2020 at 12:53 AM, Update: 15.07.2020 8:48:17 AM
যশোরে অনলাইন পশুর হাট চালু করেছে জেলা প্রশাসন, আজ উদ্বোধন
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অনলাইন পশুর হাট চালু করেছে যশোর জেলা প্রশাসন। আজ বুধবার এই ভার্চ্যুয়াল পশুর হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। দুপুর সাড়ে তিনটায় ওয়েবিনার সভার মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন সূত্র।
অনলাইন পশুর হাট, যশোর নামে ফেসবুকে একটি পাতা খোলা হয়েছে। অনলাইন কেনাবেচার জন্যে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে থাকবে কোরবানির পশুর হাটের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ। যেখান থেকে সহজেই ক্রেতা তার পছন্দের পশুটি ঘরে বসেই কিনতে পারবেন। পশুর ধরণ, উপজেলার নাম, পৌরসভা বা ইউনিয়নের নাম, গ্রাম মহল্লা উল্লেখপূর্বক বিক্রেতার নাম, তার পূর্ণ ঠিকানা, মোবাইল ফোন নম্বর, পশুর বয়স, গায়ের রঙ, আনুমানিক ওজন, বিক্রিমূল্য, পশুর ছবি বা ছোট ভিডিও আপলোড করা হবে। কোরবানির পশু যারা কিনতে চান তারা বাড়ি বসেই পছন্দ করে বিক্রেতার সাথে যোগযোগ করে সহজেই কেনাকাটা করতে পারবেন। ঘরে বসেই উপযুক্ত মূল্যে কোনো রকম ঝামেলা ছাড়াই ক্রেতা-বিক্রেতা কেনাবেচা করতে পারবেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম বলেন, করোনা সংক্রমণ এড়াতে অনলাইনে পশু কেনাবেচার প্ল্যাটফর্মের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। প্রাথমিকভাবে এই পাতায় কোরবানির পশুর তথ্য আপলোড করা হবে। যেখানে কোরবানির পশুকে হাটে না নিয়ে, ভিড় এড়িয়ে ঘরে বসেই উপযুক্ত মূল্যে সরাসরি বিক্রি করতে পারবেন বিক্রেতা। প্রান্তিক পর্যায়ে যেসব বিক্রেতা ইন্টারনেট ব্যবহারে অভ্যস্ত না তারা কাছের ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে এই সেবা গ্রহণ করতে পারবেন। কোরবানির পশু বিক্রির জন্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ বিক্রেতার পক্ষে তার পশুর তথ্যসহ ছবি আপলোড করে দিবেন। অনলাইন কেনাবেচার যোগসূত্র স্থাপন করে দিবে ডিজিটাল সেন্টার। করোনা পরিস্থিতি মোকাবেলা ও সংক্রমণ প্রতিরোধে ঈদুল আজহার কোরবানির পশু  ঘরে বসে কেনাকাটার জন্যে অনলাইন পশুর হাটে সবাইকে সংযুক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন উদ্যোক্তারা।









« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft