শিরোনাম: মাদক কারবারিরা দাপিয়ে বেড়াচ্ছে        আদালতে ভার্চ্যুয়াল প্রদ্ধতির অবসান হচ্ছে আজ        সদরে ৭২ জনসহ নতুন ১৩৮ জন শনাক্ত       কুরবানি চইলে গেচে শিক্কেডা যেন থাইকে যায়       যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু        যশোর পৌরসভায় যুক্ত হচ্ছে ৭ বর্গ কি.মি.       সর্বকালের সর্বনিম্ন দরে লেনদেন       ‘জাতীয় পার্টি গণমানুষের আস্থার রাজনৈতিক শক্তি’       চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন       প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন       
যশোরে প্রতিরক্ষা সচিবের পরিদর্শনে উৎফুল্ল করোনা রোগীরা
এস এম আরিফ
Published : Saturday, 11 July, 2020 at 12:29 AM
যশোরে প্রতিরক্ষা সচিবের পরিদর্শনে
উৎফুল্ল করোনা রোগীরাপ্রতিরক্ষা সচিব এবং যশোর জেলা করোনা প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রমের সমন্বয়ক ডক্টর আবু হেনা মোস্তফা কামাল এনডিসি বলেছেন, করোনা যেন বিস্তার লাভ না করে সেজন্যে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ডকে সচল রাখতে হবে। গদখালির ফুলচাষিসহ প্রান্তিক পর্যায়ের কৃষিপণ্য উৎপাদনকারীরা যাতে করোনাকালীন মন্দায় না পড়ে সেজন্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। জনসমাগম এড়িয়ে আসন্ন কোরবানির পশুহাট বড় পরিসরে ফাঁকা স্থানে করার ব্যাপারেও প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। এ সময় তিনি কোভিড-১৯-এর উপসর্গ গোপন না রেখে চিকিৎসকের পরামর্শ নেওয়াসহ করোনা সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী ঘোষিত ৩১ দফা নির্দেশনা মাঠ পর্যায়ে স্ব স্ব অবস্থানে থেকে বাস্তবায়ন করার নির্দেশনা দেন। শুক্রবার সকাল দশটায় যশোর সার্কিট হাউসে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
প্রধান অতিথির বক্তৃতায় প্রতিরক্ষা সচিব বলেন, লকডাউন কর্মসূচি কার্যকরভাবে বাস্তবায়নে স্বেচ্ছাসেবীদের আরও সম্পৃক্ত করতে হবে। সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধির অধিকতর প্রচারে তিনি মসজিদের ইমামদের সহযোগিতা নেওয়া ও সরকারি ত্রাণ বিতরণে মনিটরিং ব্যবস্থা জোরদারের আহ্বান জানান।
সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, করোনা প্রতিরোধে সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল নিয়ামুল হালিম খান,পুলিশ সুপার আশরাফ উদ্দিন, যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার রায়, সিভিল সার্জন শেখ আবু শাহীন, যশোর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) যশোরের সাধারণ সম্পাদক ডাক্তার এমএ বাশার ।
সভায় আইসিইউ সেবা প্রদানে মেডিক্যাল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন ও উন্নতকরণের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে দ্রুত বাস্তবায়নের জন্যে সচিবকে অনুরোধ জানানো হয়। তিনি গুরুত্বের সাথে বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেন।  
সভা শেষে প্রতিরক্ষা সচিব করোনা চিকিৎসায় যশোর জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত কেন্দ্র জিডিএল ও বক্ষব্যাধি হাসপাতাল পরিদর্শনে যান। তিনি বিভিন্ন ওয়ার্ড ঘুরে আক্রান্ত রোগীদের সাথে সেবা কার্যক্রম নিয়ে কথা বলেন। এ সময় তিনি দায়িত্বরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সেবা প্রদানে ধন্যবাদ জানিয়ে রোগীবান্ধব এই কার্যক্রমকে আরও মানসম্মত করার নির্দেশনা দেন। প্রতিরক্ষা সচিবের পরিদর্শনে হাসাপাতলে চিকিৎসারত রোগীরা উৎফুল্ল হন। সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আগমনে তারা মানসিকভাবে বলিয়ান হয়েছেন, একইসাথে হাসপাতালে সেবার মান আরও বৃদ্ধি পাবে বলে তারা আশা প্রকাশ করেছেন।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft