শিরোনাম: মাদক কারবারিরা দাপিয়ে বেড়াচ্ছে        আদালতে ভার্চ্যুয়াল প্রদ্ধতির অবসান হচ্ছে আজ        সদরে ৭২ জনসহ নতুন ১৩৮ জন শনাক্ত       কুরবানি চইলে গেচে শিক্কেডা যেন থাইকে যায়       যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু        যশোর পৌরসভায় যুক্ত হচ্ছে ৭ বর্গ কি.মি.       সর্বকালের সর্বনিম্ন দরে লেনদেন       ‘জাতীয় পার্টি গণমানুষের আস্থার রাজনৈতিক শক্তি’       চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন       প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন       
হলি আর্টিজেনে জঙ্গি হামলা মামলার আসামি হুমায়ুন ডুমুরিয়া থেকে গ্রেপ্তার
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
Published : Friday, 10 July, 2020 at 10:12 PM
হলি আর্টিজেনে জঙ্গি হামলা মামলার আসামি হুমায়ুন ডুমুরিয়া থেকে গ্রেপ্তারগুলশানের হলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলা মামলার অন্যতম আসামি হুমায়ুন কবির (২২) খুলনার ডুমুরিয়া এলাকা থেকে গ্রেপ্তার হয়েছে। পুলিশের কাউন্টার টেরেরিজম ইউনিটের সদস্যরা বৃহস্পতিবার মধ্যরাতে তাকে আটক করে।
শুক্রবার দুপুরে কাউন্টার টেরেরিজম ইউনিট (এ টি ইউ) প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আটক হুমায়ুন কবির গুলশানের হলি আর্টিজান বেকারির জঙ্গি হামলা এবং হিজবুত তাহেরির একটি প্রোগ্রামে লাইভ করা মামলার (মামলা নম্বর ৪/৬৯) আসামি। তার বিরুদ্ধে গুলশান থানায় মামলাটি রয়েছে। সে দীর্ঘদিন পলাতক ছিল।
কাউন্টার টেরেরিজম ইউনিটের ইন্সপেক্টর এনামুল ও শরীফের নেতৃত্বে ডুমুরিয়ার ভান্ডারপাড়া (বিশ্বাসপাড়া) এলাকা থেকে বৃহস্পতিবার রাত তিনটার দিকে তাকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোনসেট ও পাঁচটি জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে। এই অভিযানে ডুমুরিয়া থানা পুলিশ সহযোগিতা করে।
আটক হুমায়ুন কবির ডুমুরিয়া উপজেলার ভান্ডারপাড়া গ্রামের কাওছার আলীর ছেলে।
প্রসঙ্গত ২০১৬ সালের ১ জুলাই রাত নয়টা ২০ মিনিটে গুলশানের হলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলার ঘটনা ঘটে। জঙ্গিরা বোমা বর্ষণ ও কয়েকডজন মানুষকে জিম্মি করে। পরে পুলিশের সাথে সংঘর্ষে দু’জন পুলিশ সদস্যসহ ২২ জন নিহত হন। এদের মধ্যে ১৭ জন ছিলেন বিদেশি-যারা জাপান, ইতালি ও ভারতীয় নাগরিক। নিহত পুলিশ সদস্যরা হলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার এবং অন্যজন বনানী থানার ওসি। মৃতদেহের মধ্যে থেকে পরে ওই বেকারির একজন কর্মীর লাশও শনাক্ত করা হয়। ৮ জুলাই বেকারির আহত একজন কর্মী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ওই গোলাগুলিতে ছয় জঙ্গিও নিহত হয়। বিদেশিদের ধারাল অস্ত্র দিয়ে নির্মমভাবে হত্যা করে জঙ্গিরা। ওই ঘটনায় আরও অন্তত ৫০ জন গুরুতর আহত হন। পরবর্তীতে বন্দুকধারীদের একজনকে আটক করা হয়। শেষে সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব সদস্যরা যৌথ অভিযান চালিয়ে ১৩ জন জিম্মিকে উদ্ধার করে।
গুলশানের ওই ঘটনার খবর দ্রæত বিশ্বে ছড়িয়ে দিতে জঙ্গিদের একটি অংশ লাইভ প্রোগ্রামে যুক্ত ছিল। যে কারণে মুহূর্তেই ঘটনাটি বিশ্বে ব্যাপক আলোচনার জন্ম দেয়। ওই হামলা ও লাইভ প্রোগ্রামের মামলার আসামি ছিল ডুমুরিয়ার হুমায়ুন কবির। তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft