শিরোনাম: মাদক কারবারিরা দাপিয়ে বেড়াচ্ছে        আদালতে ভার্চ্যুয়াল প্রদ্ধতির অবসান হচ্ছে আজ        সদরে ৭২ জনসহ নতুন ১৩৮ জন শনাক্ত       কুরবানি চইলে গেচে শিক্কেডা যেন থাইকে যায়       যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু        যশোর পৌরসভায় যুক্ত হচ্ছে ৭ বর্গ কি.মি.       সর্বকালের সর্বনিম্ন দরে লেনদেন       ‘জাতীয় পার্টি গণমানুষের আস্থার রাজনৈতিক শক্তি’       চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন       প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন       
রিজেন্ট হাসপাতাল কাণ্ড: জড়িতদের ক্রসফায়ারে দেওয়া উচিত
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 July, 2020 at 3:03 PM, Update: 08.07.2020 3:04:37 PM
রিজেন্ট হাসপাতাল কাণ্ড: জড়িতদের ক্রসফায়ারে দেওয়া উচিতকরোনা পরীক্ষা নামে ভুয়া সার্টিফিকেট প্রদান করে মানুষের জীবন-মরণ নিয়ে খেলা করা রিজেন্ট হাসপাতালের সঙ্গে জড়িতদের ক্রসফায়ার দিয়ে মেরে ফেলা উচিত বলে মন্তব্য করে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশে করে বলেছেন, আপনি মাদকাসক্ত-মলম পার্টির লোককে ধরে ক্রসফায়ার দিচ্ছেন। অথচ এতো বড় অপকর্ম করলো এখন পর্যন্ত সে গ্রেফতার হয়নি। সে কোথায় আছে? এই হাসপাতালের পরিচালনা বোর্ড, কর্তৃপক্ষ তাদের অগোচরেই কি এ সমস্ত অপকর্ম হয়েছে? মানুষের জীবন মরণের সংকটময় মুহূর্তে সরকারের জায়গা থেকে র‌্যাব অভিযান চালিয়েছে। তাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নিয়েছে এতে সন্তুষ্ট নই, এই রকম ব্যক্তিদের বাঁচিয়ে রাখা উচিত নয়, তাদের ক্রসফায়ারে দেওয়া উচিত।
বুধবার (০৮ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ এ বিষয়ে সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে একথা বলেন।
তিনি বলেছেন, করোনা টেস্টের লাইসেন্স যাদের দেওয়া হয়েছে সেগুলো অনিয়ম-দুর্নীতি হয়েছে। যারা আবেদন করেছিল সেখানে দলীয় বিবেচনা করা হয়েছিল বলেই যাদের সক্ষমতা আছে করোনা টেস্টের তাদের অনেককেই দেওয়া হয়নি।
হারুন বলেন, স্বাস্থ্য খাতের যে বেহাল দশা স্বাস্থ্য অধিদপ্তরের যে বেহাল দশা, আগেই বলেছি এ অবস্থান থেকে পরিত্রাণের জন্য উপযুক্ত ব্যক্তিকে দায়িত্ব দেন। রাজধানী ঢাকার মতো জায়গায় রিজেন্ট হাসপাতাল করোনা চিকিৎসার ভুয়া প্রত্যয়নপত্র দিয়েছে। এক দুইটি নয় ৬ হাজারের অধিক এবং তারা আবার সরকারের কাছেও টাকা দাবি করেছে।
বিভিন্ন গণমাধ্যমের রিপোর্ট তুলে ধরে বলেন, চীন-ইতালির ফ্লাইট বন্ধ। কারণ প্রবাসীরা বাইরে যাচ্ছে সেখানে বিমানবন্দরে কোভিড-১৯ র‌্যাপিড টেস্ট করায় তারা করোনা পজিটিভ হচ্ছে। যে কারণে ওই সকল দেশ ফ্লাইট বন্ধ করেছে।
তিনি বলেন, বার বার বলেছি বেসরকারি হাসপাতালগুলোতে যে কোভিড টেস্টের লাইসেন্স দেওয়া হয়েছে এই লাইসেন্সগুলো অনিয়ম-দুর্নীতি হয়েছে। যারা আবেদন করেছিল সেখানে দলীয় বিবেচনা করা হয়েছিল বলেই যাদের সক্ষমতা আছে কোভিড টেস্টের তাদের অনেককেই দেওয়া হয়নি। কিন্তু আজকে অনিয়ম দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের দেওয়া হয়েছে। গোটা দেশে করোনার বিস্তার লাভ করছে এই সমন্ত অপকর্মের কারণে। সংসদ নেতা সারাদিন-রাত পরিশ্রম করছেন, বিভিন্ন পদক্ষেপ ঘোষণা করছেন। সেই ঘোষণা শুধু ঘোষণাই থেকে যাচ্ছে মাঠ পর্যায়ে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের কারণে। করোনা মোকাবিলায় বিভিন্ন প্রণোদনা প্যাকেজ ঘোষণা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft