শিরোনাম: ‘জাতীয় পার্টি গণমানুষের আস্থার রাজনৈতিক শক্তি’       চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন       প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হবে শেখ কামালের জন্মদিন        রোগীশুণ্য বটিয়াঘাটা হাসপাতাল       ফকিরহাটে বজ্রপাতে দিন মজুরের মৃত্যু       মোংলা বন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত       নাইকির সঙ্গে ১৪ বছরের সম্পর্কের অবসান ভারতীয় দলের!       মহেশপুরে বিয়ের দাবীতে ২সন্তানসহ এক নারী প্রেমিকের বাড়ীতে অবস্থান       সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত       রাজশাহীতে মুষলধারে বৃষ্টি      
ডিএনসিসির বিশেষ মশকনিধন অভিযান শুরু
কাগজ ডেস্ক :
Published : Saturday, 4 July, 2020 at 2:06 PM
ডিএনসিসির বিশেষ মশকনিধন অভিযান শুরুঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে ১০ দিনব্যাপী বিশেষ মশকনিধন চিরুনি অভিযান শুরু হয়েছে আজ থেকে।
ডিএনসিসির ১০টি অঞ্চলে একযোগে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান চলছে। প্রতিটি ওয়ার্ডকে ১০টি ভাগে ভাগ করে অভিযান পরিচালনা করা হচ্ছে।
জানা গেছে, প্রতিটি সাব-সেক্টরে ডিএনসিসির চারজন পরিচ্ছন্নতাকর্মী ও একজন মশক নিধনকর্মী ডিএনসিসির আওতাধীন বাড়ি, স্থাপনা ও প্রতিষ্ঠানে যাচ্ছেন। কোথাও এডিস মশার লার্ভা কিংবা তিন দিনের বেশি পানি জমা অথবা ময়লা-আবর্জনা আছে কিনা তারা তা পরীক্ষা করছেন।
অভিযানে ডিএনসিসির তিনজন কীটতত্ত্ববিদ, স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা নির্দেশনা দিচ্ছেন। এছাড়া স্বাস্থ্য অধিদফতর থেকে ৯ জন কীটতত্ত্ববিদ এবং ছয়জন চিকিৎসক ডিএনসিসির সঙ্গে কাজ করছেন।
অভিযান চলাকালে যেসব বাড়ি বা স্থাপনায় এডিস মশার লার্ভা কিংবা এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যাবে তার ছবি, ঠিকানা, মোবাইল নম্বরসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য তাৎক্ষণিকভাবে একটি অ্যাপে সংরক্ষণ করা হচ্ছে। পরবর্তীকালে তাদের মনিটর করা হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft