শিরোনাম: মহেশপুরের একতা ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু       কেশবপুরে কালভার্ট বন্ধ করে মাছের ঘের, চার গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা       করোনা ওয়ারিয়র অ্যাওয়ার্ড পেলেন আরজু       যবিপ্রবি শিক্ষার্থী জাহিদের মৃত্যুতে উপাচার্যের শোক        খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা সবচেয়ে বড় বিষয় : মিঠু       মশ্মিমনগরে প্রবাসীর সহযোগিতায় বৃক্ষরোপণ        যশোরে আরও ৫৬ জন করোনায় আক্রান্ত, সদরে ২৫       কচুয়া থেকে গাঁজাগাছসহ একজন আটক        পাঁচ লাখ টাকা চাঁদা দাবির মিথ্যা মামলা       রাজাকারের তালিকা দেবে সংসদীয় কমিটি      
গাইবান্ধায় বন্যার পানি কমতে শুরু করেছে
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা :
Published : Friday, 3 July, 2020 at 3:02 PM
গাইবান্ধায় বন্যার পানি কমতে শুরু করেছেটানা বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে সৃষ্টি বন্যার পানি কমতে শুরু করেছে । গত ২৪ ঘণ্টায়  ৮ সেন্টিমিটার পানি হ্রাস পেয়ে ব্রহ্মপুত্রের পানি এখনো  বিপৎসীমার ৭৩ সেন্টিমিটার উপর দিয়ে ও ঘাঘট নদীর পানিগত ২৪ ঘণ্টায়  ১১ সেন্টিমিটার পানি হ্রাস পেয়ে গাইবান্ধা শহরের নতুন ব্রিজ পয়েন্টে এখনো বিপৎসীমার ৩৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে তিস্তা, যমুনা, কাটাখালি ও করোতোয়া নদীর পানি বৃদ্ধি অব্যাহত আছে। ফলে এখনো পানিতে তলিয়ে আছে বাড়িঘর,রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠান। পানি কমতে থাকলেও বেড়েছে দুর্ভোগ। বন্যার পানিতে ডুবে যাওয়া বাড়িঘর ছেড়ে গবাদি পশু নিয়ে অনেকেই আশ্রয় নিয়েছেন বন্যা নিয়ন্ত্রণ বাঁধে।
গাইবান্ধা জেলা ত্রাণ ও পুনর্বাসন  অফিস সুত্রে জানা যায, এ পর্যন্ত জেলায় ৬০ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ফুলছড়ি, সাঘাটা, সুন্দরগঞ্জ ও গাইবান্ধা সদরসহ প্রত্যেক উপজেলায় ২৫ মেট্রিক টন করে চাল এবং ১ লাখ ৭৫ হাজার করে টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft