শিরোনাম: নিষিদ্ধ পোল্ট্রি লিটার সরবরাহের দায়ে ২০ হাজার টাকা জরিমানা       মণিরামপুরে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও       স্বপ্ন দেখোর মাদকবিরোধী প্রীতি ফুটবল ম্যাচ        ডুমুরিয়ায় সড়ক দুর্ঘটনায় সাবেক স্কুলশিক্ষক নিহত       মহেশপুরে ভারতীয় মদ ও ফেনসিডিলসহ ব্যবসায়ী আটক       পর্বতারোহী রেশমার দাফন নড়াইলে সম্পন্ন       মা-বাবাসহ মাশরাফির পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত       বাঁকড়ায় ভারতীয় নাগরিকের আত্মহত্যা       করোনায় যশোরে আরও একজনের মৃত্যু       যশোরে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন       
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 2 July, 2020 at 11:49 AM
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়ালোভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় একদিনে ১৯ হাজারেরও বেশি নতুন রোগী শনাক্তের রেকর্ড হয়েছে।
ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, করোনাভাইরাসে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৪২৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৫ হাজার ২২০ জন । একইদিনে মৃত্যু হয়েছে ৪৩৮ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৪৮ জন।
এদিকে আক্রান্তের সংখ্যায় বিশ্বে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরে থাকা ভারতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছেন, মোট ১ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। ৯৮ জনের মৃত্যুতে রাজ্যে মোট প্রাণহানি ৮ হাজারের বেশি। করোনায় আক্রান্তে আর মৃত্যুতে মহরাষ্ট্রের পরে দিল্লি। সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৪২ জন। এতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৯০ হাজারের মতো।
উল্লেখ্য, ভারতের সংক্রমণ এক থেকে দুই লাখ হতে ১৫ দিন, দুই থেকে তিন ১০ দিন। তিন থেকে চার ৮ দিন। আর সবশেষ চার থেকে পাঁচ লাখে পৌঁছতে লাগে মাত্র ছয়দিন। এভাবেই করোনা দাপট দেখাচ্ছে দেশটিতে। এমন অবস্থায় আগামী ১২ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল।
সংক্রমণ ঠেকাতে প্রথমদিকে সামাজিক দূরত্বের উপর জোর দেয়া হয়েছিল। কিন্তু এখন লকডাউনের কড়াকড়ি নেই। অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু হওয়ায় বাজার-হাট, গণপরিবহনে বেড়েছে লোকের ভিড়। বেড়েছে একে অপরের সংস্পর্শে আসার সম্ভাবনাও। তাই, প্রতিদিনই আশঙ্কাজনকহারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এই হারে যদি বাড়তে থাকে তাহলে ছয় লাখে পৌঁছতে আরো কম সময় লাগবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft