শিরোনাম: ভাগ্য কি পূর্ব নির্ধারিত?       যশোরে নতুন ৩৭ জনের করোনা শনাক্ত       অবশেষে স্বাস্থ্য সুরক্ষায় পদক্ষেপ নিল যশোর জেলা আইনজীবী সমিতির        তুলা উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে চুরি ২ লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার       আরবপুরে একটি ফ্ল্যাট থেকে ৫ লাখ টাকার মালামাল চুরি       শাহীন চাকলাদারকে নেতৃবৃন্দের অভিনন্দন       উপরে পুলিশ ক্যাম্প, নিচে বন্ধু আবাসিকে অসামাজিক কাজ        যশোরে অনলাইন পশুর হাট চালু করছে জেলা প্রশাসন, আজ উদ্বোধন        জীবিকা হারাচ্ছে হাজার মৎস্যজীবী পরিবার       বেজপাড়ায় ছাত্রাবাসে হামলা ও ছিনতাই ঘটনায় ট্যাবলেট সোহেল অধরা      
সংসদে বাজেট পাসের অধিবেশন শুরু
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 30 June, 2020 at 12:10 PM, Update: 30.06.2020 12:15:39 PM
সংসদে বাজেট পাসের অধিবেশন শুরুসংসদের মুলতবি বৈঠক আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল ১১টায় শুরু হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা উপস্থিত রয়েছেন। অধিবেশন শুরুর পর নতুন অর্থ বছরের বাজেট পাসের কার্যক্রম শুরু হয়েছে।
অধিবেশনের শুরুতে ২০২০-২১ সালের জন্য প্রস্তাবিত বাজেটের উপর আনীত ছাটাই প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই প্রক্রিয়ায় অংশ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের জন্য বরাদ্দ প্রস্তাব উত্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে অন্য মন্ত্রীরা তাদের স্ব স্ব মন্ত্রণালয়ের প্রস্তাব উত্থাপন করেন। কণ্ঠভোটে সে সকল প্রস্তাব গ্রহণ করা হয়। সর্বশেষ নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে বাজেট পাস হবে।
করোনা পরিস্থিতির মধ্যে সাংবিধানিক বাধ্য-বাধকতার কারণে কঠোর স্বাস্থ্যবিধি মেনে গত ১০ জুন জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়। এরপরের দিন আগামী ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেটের শিরোনাম— অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথ পরিক্রমা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft