শিরোনাম: বিশ্বে মৃত্যু ৫৫৭৪০৫, আক্রান্ত ১২৩৮৯৫৫৯ জন       চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩       নিখোঁজের ২ দিন পর স্কুল ছাত্রীর ভাসমান মৃতদেহ উদ্ধার       যশোর-৬, বগুড়া-১ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির       রাজশাহীতে বিদেশি অস্ত্র-গুলিসহ একজন আটক       ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক গ্রেপ্তার, ফখরুলের নিন্দা       করোনা জয় করলেন ৩৫ বিচারক       ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যুর আশঙ্কা       সাহারা খাতুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন       চার্জশিটভুক্ত ডাক্তার পরিতোষ এখনো রোগী দেখছেন       
যশোরে ডাক্তারসহ নতুন আরও দু’জন করোনায় আক্রান্ত
কাগজ সংবাদ
Published : Saturday, 6 June, 2020 at 10:14 PM, Update: 07.06.2020 12:39:04 AM
যশোরে ডাক্তারসহ নতুন আরও দু’জন করোনায় আক্রান্তযশোরে একজন ডাক্তারসহ দু’জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আক্রান্ত নারী ডাক্তার যশোর মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানেসথেশিওলজি বিভাগে কর্মরত। তিনি বসবাস করেন শহরের কেশবলাল সড়কে ভাড়া বাড়িতে। আক্রান্ত অপর ব্যক্তি শহরতলীর চাঁচড়া ডালমিল এলাকায় বসবাস করেন। তার বয়স ৫৩ বছর। চাকরি করেন চট্টগ্রাম কাস্টমসে। নতুন দু’জনসহ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল একশ’ ২৭ জনে। তাদের মধ্যে ১৬ জন ডাক্তার, নয়জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবী ৩৫ জনসহ জেলায় করোনা জয়ীর সংখ্যা ৯৪ জন।
শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ২১টি ও খুলনা মেডিকেল কলেজের ল্যাব থেকে ৩৫টি মোট ৫৬টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে যবিপ্রবির রিপোর্টে দু’জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। অন্য ১৯ জনের নেগেটিভ রেজাল্ট এসেছে। খুলনা থেকে আসা ৩৫টি নমুনার ফলাফল নেগেটিভ। সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতাল ও চট্টগ্রাম কাস্টমসে কর্মরত ব্যক্তি জ্বরে আক্রান্ত ছিলেন। গত ৪ জুন তারা নমুনা দেন পরীক্ষার জন্যে। শনিবার প্রকাশিত নমুনা পরীক্ষার ফলাফলে নিশ্চিত হওয়া গেছে তারা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন ও মেডিকেল অফিসার এএনএম নাসিম ফেরদৌসের নেতৃত্বে একটি টিম আক্রান্তদের বাড়ি লকডাউন করেছেন।
এদিকে, রোববার যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনায় সংক্রমিত সন্দেহে ৭৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্যে সবগুলো নমুনা যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। গত ১০ মার্চ থেকে ৬ জুন পর্যন্ত জেলায় দু’হাজার চারশ’ ২১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। এরমধ্যে ফলাফল এসেছে এক হাজার নয়শ’ ৮১টি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft