শিরোনাম: দলের ভেতরে বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের       চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন : তথ্যমন্ত্রী       ভার্চুয়াল বিচার ব্যবস্থা এগিয়ে নিতে হবে : প্রধান বিচারপতি       সাহেদ-সাবরিনার পেছনে কারা, প্রশ্ন রিজভীর       স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা হওয়া উচিত : সাইফুল হক       রাজশাহীর পুঠিয়ায় সরকারি পুকুরের রাজাকারের নাতি মাছচাষ করার অভিযোগ       চিতলমারীতে নির্মান কাজের বিল পেতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন       মণিরামপুরে এক দম্পতিসহ ৭ জনের করোনা শনাক্ত       মহেশপুরে মহিলা বিষয়ক কর্মকর্তাসহ ২জন করোনায় আক্রান্ত       বেনাপোল বন্দরে শুল্ক ফাঁকি, কাস্টমসের তিন কর্মকর্তা বরখাস্ত      
মেয়রের নির্দেশে কলকাতার আবর্জনা সরানো হচ্ছে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 4 June, 2020 at 12:29 PM
মেয়রের নির্দেশে কলকাতার আবর্জনা সরানো হচ্ছে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে এখনো কলকাতার রাজপথগুলোর পাশে গাছের গুঁড়ি, ডালপালা একপাশ করে রাখা রয়েছে। তার পাশ দিয়েই চলছে যানবাহন। এমনকী শহরের অলিগলিতে পড়ে রয়েছে গাছপালার ভাঙা অংশ ও আবর্জনা। এর ফলে সাধারণ মানুষের চলফেরার অসুবিধা হচ্ছে।
বিষয়টি নজরে আসতেই কলকাতার মেয়র ফিরহাদ হাকিম নির্দেশ দিয়েছেন, আম্পানের তাণ্ডবে ভেঙে পড়া গাছের গুঁড়ি বা ডালপালা কেটে যত্রতত্র রাস্তার পাশে ফেলে রাখা যাবে না। অলিগলিতে পড়ে থাকা ভাঙা গাছের অংশ স্থানীয় উদ্যান বা মাঠে রাখতে হবে।
সেখান থেকে জঞ্জাল সাফাই বিভাগের কর্মীরা তা সংগ্রহ করবেন। এ বিষয়ে তিনি উদ্যান বিভাগ এবং জঞ্জাল সাফাই বিভাগের ডিজিকে নির্দেশ দেন।
মেয়রের নির্দেশে কলকাতায় চলছে সাফাইয়ের কাজ। পাশাপাশি মেয়র বলেন, গাছের গুঁড়ি বা ডালপাল এমনভাবে রাখতে হবে যাতে উদ্যানের সবুজ ঘাসের ক্ষতি না হয়। প্রতিটি ওয়ার্ডের নির্দিষ্ট উদ্যানগুলোর নজর রাখার নির্দেশ দিয়েছেন কাউন্সিলারদেরও।
এছাড়া জঞ্জাল সাফাই বিভাগের ডিজিকে নির্দেশ দেন, যেন অবিলম্বে শহরের জঞ্জাল তাড়াতাড়ি সাফ করা হয়। প্রসঙ্গত, আম্পানে লণ্ডভণ্ড করে দিয়েছে কলকাতা শহরকে। এতে দূর-দুরান্ত থেকে উড়িয়ে নিয়ে এসেছে বিভিন্ন নানা ধরনের জঞ্জাল।
সেগুলো জঞ্জাল ফেলার জায়গায় স্তূপ করে রাখা হয়েছে। সেখান থেকে নানা ধরনের রোগ ছড়াতে পারে বলে আগে সেগুলো পরিষ্কার করার নির্দেশ দেন মেয়র। ফলে মেয়রের নির্দেশে শুরু হয়েছে কলকাতা পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ।   




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft