শিরোনাম: দলের ভেতরে বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের       চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন : তথ্যমন্ত্রী       ভার্চুয়াল বিচার ব্যবস্থা এগিয়ে নিতে হবে : প্রধান বিচারপতি       সাহেদ-সাবরিনার পেছনে কারা, প্রশ্ন রিজভীর       স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা হওয়া উচিত : সাইফুল হক       রাজশাহীর পুঠিয়ায় সরকারি পুকুরের রাজাকারের নাতি মাছচাষ করার অভিযোগ       চিতলমারীতে নির্মান কাজের বিল পেতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন       মণিরামপুরে এক দম্পতিসহ ৭ জনের করোনা শনাক্ত       মহেশপুরে মহিলা বিষয়ক কর্মকর্তাসহ ২জন করোনায় আক্রান্ত       বেনাপোল বন্দরে শুল্ক ফাঁকি, কাস্টমসের তিন কর্মকর্তা বরখাস্ত      
ট্রেনে বেনাপোলে পৌঁছেছে দেড় হাজার মেট্রিক টন হলুদ আদা ও শুকনা ঝাল
স্টাফ রিপোর্টার, বেনাপোল
Published : Sunday, 31 May, 2020 at 2:55 PM, Update: 31.05.2020 11:29:15 PM
ট্রেনে বেনাপোলে পৌঁছেছে দেড় হাজার মেট্রিক টন হলুদ আদা ও শুকনা ঝালযশোরের বেনাপোল সীমান্ত দিয়ে এক হাজার পাঁচশ’ মেট্রিক টন আদা, হলুদ এবং শুকনা ঝাল আমদানি হয়েছে। শনিবার রাত নয়টার দিকে মালবাহী ট্রেনের ৪২টি ওয়াগনে করে এসব পণ্য ভারত থেকে বেনাপোল রেলস্টেশনে আসে। এগুলো যশোরের নওয়াপাড়া এবং বসুন্দিয়ায় খালাস করা হবে।
বেনাপোলের স্টেশন মাস্টার সাঈদুজ্জামান গ্রামের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বিকেলের মধ্যে পণ্যবাহী ট্রেনে আরও প্রায় দেড় হাজার মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর কথা রয়েছে।
সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বেনাপোল বন্দর দিয়ে পণ্য আনা-নেয়ার কাজ বিঘিœত হওয়ার পর অতি জরুরি কিছু পণ্য আমদানিতে মালবাহী ট্রেনের ব্যবস্থা করতে দু’দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে দেনদরবার করে যাচ্ছেন বাংলাদেশ-ভারত চেম্বারের ডাইরেক্টর মতিয়ার রহমান। এরই ধারাবাহিকতায় ঈদের আগে ১৯ মে ট্রেনে করে সাতশ’ ৭৫ মেট্রিক টন ধানবীজ ভারত থেকে আমদানি করা হয়। মেসার্স সারথী এন্টারপ্রাইজ এগুলোর ক্লিয়ারিং এজেন্ট হিসেবে কাজ করে। এর পর আরও এক চালানে আমদানি করা হয় প্রায় দেড় হাজার টন পেঁয়াজ।
সর্বশেষ শনিবার রাত নয়টার দিকে ৪২টি ওয়াগনে আমদানি করা হয়েছে দেড় হাজার টন আদা, হলুদ ও শুকনা ঝাল। আজ সোমবার বিকেল নাগাদ আরও দেড় হাজার টন পেঁয়াজ ওয়াগনে করে ভারত থেকে বেনাপোল স্টেশনে এসে পৌঁছাবে।
বেনাপোল স্টেশন মাস্টার সাঈদুজ্জামান জানান, শনিবার আমদানি হওয়া পণ্যের আমদানিকারক প্রতিষ্ঠানগুলো হলো বগুড়ার রুবেল এন্টারপ্রাইজ এবং ঢাকার সাদ এন্টারপ্রাইজ। এগুলোর ক্লিয়ারিং এজেন্ট গাজী এন্টারপ্রাইজ এবং আলম ইন্টারন্যাশনাল। আজ যে পেঁয়াজ আসবে সেগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জের সাজ্জাদ এন্টারপ্রাইজ।
তিনি জানান, রোববার রাত নয়টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আমদানি পাণ্যবাহী ওয়াগনগুলো বেনাপোল রেলস্টেশনে অবস্থান করছিল। সেগুলো রোববার রাতেই নওয়াপাড়া এবং বসুন্দিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। এ দু’টো স্টেশনেই এসব পণ্য খালাস করা হবে বলে জানান তিনি।
এদিকে, ‘সঙ্কটকালীন সময়ে অতিপ্রয়োজনীয় পণ্য আমদানিতে রেলের ব্যবস্থা করায় সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ-ভারত চেম্বারের ডাইরেক্টর মতিয়ার রহমান। তিনি বলেন, সড়ক পথে পণ্য আমদানি-রপ্তানিতে ব্যবসায়ীদেরকে নানা বিড়ম্বনার শিকার হতে হয়। এসব বিবেচনা করে দু’দেশের কর্তৃপক্ষের কাছে ট্রেনে করে পণ্য আমদানির আবেদন করেছিলাম। সেটাকে বিবেচনা করার কারণে পণ্য আমদানি সহজ হয়েছে।’
এজন্য দু’দেশের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি। একইসাথে ব্যবসায়ীদেরকেও ট্রেনে পণ্য আমদানি করার অনুরোধ জানান মতিয়ার রহমান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft