শিরোনাম: যশোরে একদিনে ৭০ আক্রান্ত       সরকারি সহযোগিতা চান স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টরা        যশোরে জেলা তথ্য অফিসের সড়ক প্রচার       দু’দশকেও বিচার হয়নি সাংবাদিক শামছুর রহমান হত্যাকাণ্ডের       যশোর কারাগারে করোনা আতঙ্ক       যশোরে অনলাইন পশুরহাটের উদ্বোধন       শাহীন চাকলাদারকে যশোর সংবাদপত্র পরিষদের শুভেচ্ছা       বেতন জায়েজ করতে অনলাইন ক্লাস !       যশোরে ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ এবং        বোরকা পরে ভারতে পালাচ্ছিল সাহেদ      
গণপরিবহন চালু সরকারের ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 28 May, 2020 at 3:08 PM

গণপরিবহন চালু সরকারের ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রীগণপরিবহন চালুর বিষয়ে সরকার ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ৩১ মে থেকে সরকার গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে। গণপরিবহন পরিচালনায় যাত্রী, পরিবহন ও চালকদের সুরক্ষা নিতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এটি যেন বিষাদে রূপ না নেয়, সেজন্য সংশ্লিষ্ট সবার দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।
আগামীকাল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে নিয়ে বিআরটিএ’র সঙ্গে মিটিং করে বিষয়টি চূড়ান্ত করতে মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী। এ সময় তিনি পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে বিআরটিএ'র সঙ্গে আলাপ-আলোচনা মাধ্যমে একটি পরিকল্পনা গ্রহণের অনুরোধ করেন।
সাধারণ ছুটি বাড়ানোর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জীবন ও জীবিকার মাঝে ভারসাম্য তৈরি, অর্থনৈতিক চাকা সচল, সামাজিক শৃঙ্খলা ও সুরক্ষার স্বার্থে সরকার সাধারণ ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে শর্ত সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। জনস্বার্থে দেয়া সরকারের এই ছাড় অবাধে অপপ্রয়োগ করলে হিতে বিপরীত হওয়ার আশঙ্কাও করেন তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft