শিরোনাম: দলের ভেতরে বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের       চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন : তথ্যমন্ত্রী       ভার্চুয়াল বিচার ব্যবস্থা এগিয়ে নিতে হবে : প্রধান বিচারপতি       সাহেদ-সাবরিনার পেছনে কারা, প্রশ্ন রিজভীর       স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা হওয়া উচিত : সাইফুল হক       রাজশাহীর পুঠিয়ায় সরকারি পুকুরের রাজাকারের নাতি মাছচাষ করার অভিযোগ       চিতলমারীতে নির্মান কাজের বিল পেতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন       মণিরামপুরে এক দম্পতিসহ ৭ জনের করোনা শনাক্ত       মহেশপুরে মহিলা বিষয়ক কর্মকর্তাসহ ২জন করোনায় আক্রান্ত       বেনাপোল বন্দরে শুল্ক ফাঁকি, কাস্টমসের তিন কর্মকর্তা বরখাস্ত      
চৌগাছায় যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা
নেতৃবৃন্দের নিন্দা ও প্রতিবাদ
কাগজ সংবাদ :
Published : Monday, 25 May, 2020 at 5:23 PM
চৌগাছায় যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক নির্বাহী সদস্য শামীম কবীর সন্ত্রাসী হামলায় মারাত্মক আহত হয়েছেন। রবিবার রাত ১১টায় উপজেলা আওয়ামীলীগের এক নেতার বাড়ী থেকে ঈদ শুভেচ্ছা বিনিময় ও আলোচনা শেষে যাওয়ার পথে পৌর সদরের কুঠিপাড়া নামক স্থানে তিনি এই হামলার শিকার হন। রাজনৈতিক আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে আহত শামীম কবীরের সাথে থাকা নেতৃবৃন্দ জানিয়েছেন।
উপজেলা আওয়ামীলীগ নেতা জসিম উদ্দীন জানান, রবিবার রাতে চৌগাছা বাজারস্থ আমার বাড়ীতে কয়েকজন নেতৃবৃন্দ ঈদের শুভেচ্ছা জানানোর জন্য এসেছিলেন। ঈদ শুভেচ্ছা ও নানা আলোচনা শেষে নেতৃবৃন্দ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের নেতা শাহাবুদ্দীন সাবুসহ আমার প্রাইভেটযোগে কাবিলপুর গ্রামের উদ্দেশ্যে রওনা হয়। পূর্ব নির্ধারিত স্থানীয় নেতাকর্মীদের ঈদ শুভেচ্ছা জানানোর জন্য যুবলীগ নেতা শামীম কবীর এবং আমি ওই প্রাইভেট কারে উপস্থিত ছিলাম। এছাড়া প্রাইভেটের পিছনে আরো কিছু নেতাকর্মী মটরসাইকেলে ছিলেন। প্রতিমধ্যে কুঠিপাড়া নামক স্থানে পৌঁছালে স্থানীয় ১০/১২ জন গাড়ীর গতিরোধ করে। কে বা কারা তা লক্ষ্য করার জন্য আমরা সকলে গাড়ী থেকে নেমে পড়ি। প্রথমে আমরা ভাবলাম যেহেতু ঈদ, সেকারনে থামাতে পারে। কিন্তু কোনকিছু বুঝে ওঠার আগেই ধারাল অস্ত্র দিয়ে আমাদের উপর হামলার জন্য উদ্দত হয়। তাদের হাতে অস্ত্র থাকায় আমরা সকলে বিচ্ছিন্ন হয়ে পড়ি। কিছুক্ষণ পর জানতে পারি যুবলীগ নেতা শামীম কবীর হামলার শিকার হয়েছেন।
তিনি বলেন, হামলাকারীরা সকলে পরিচিত। স্থানীয় সন্ত্রাসী মোমিনের নেতৃত্বে এই হামলার ঘটনাটি ঘটেছে। এলাবাসির সহযোগিতায় তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। কিন্তু আহত শামীমের অবস্থা গুরুতর হওয়ায় দায়িত্বরত ডাক্তার তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
যুবলীগের নেতা শাহাবুদ্দীন সাবু বলেন, রাজনীতির আধিপত্য দেখাবার জন্যই এই হামলা। যারা হামলা করেছে তারা অনেকেই পরিচিত। তিনি বলেন যারা নোংরা রাজনীতির চর্চা করেন তারা কখনো বঙ্গবন্ধুর হাতেগড়া দল আওয়ামীলীগের হতে পারেন না।
হামলার বিষয়টির সত্যতা স্বীকার করে থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব জানান, শুনেছি একটি ঘটনা ঘটেছে। এবিষয়ে থানায় এখনও পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, চৌগাছায় আইনশৃংঙ্খলা রক্ষার স্বার্থে আমরা সব সময় প্রস্তুত। তাই কোনো ধরনের সন্ত্রাসী কর্মকান্ড, মাদক ব্যবসা মেনে নেওয়া হবে না।
এদিকে রাতেই যশোর মেডিকেল কলেজ হাসপাতালে জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা হাজির হন। সেখানে আহত যুবলীগ নেতার চিকিৎসার খোঁজ খবর নেন। রাতেই হাসপাতাল চত্তরে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
নেতৃবৃন্দ এ সময় বলেন, চিহ্নিত সন্ত্রাসী একাধিক হত্যা মামলার আসামী সন্ত্রাসী মোমিন স্থানীয় জামায়াত শিবিরের মদদাতা। তাদেরকে সাথে নিয়ে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকান্ড অব্যহত রেখেছে।
নেতৃবৃন্দ আরো বলেন, আমরা যখন সরকারের উন্নয়ন নিয়ে ব্যস্ত। দুর্যোগ মোকাবেলার জন্য সকলে কাজ করছি। ঠিক সেই সময় দলের কতিপয় নেতার সহযোগিতা নিয়ে জামায়াত শিবিরকে দিয়ে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলছি। যা দুঃখজনক। এ সময় নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করার দাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, ঢাকা কলেজের সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য শাহাবুদ্দিন সাবু, চৌগাছা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এস.এম সাইফুর রহমান বাবুল, চৌগাছা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রেজওয়ান হাবিব আলিফ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হুসাইন, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু,  ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, রাসেল হোসেন, ধুলিয়ানী ইউনিয়নের ইউপি সদস্য তৌফিকুজ্জামান মিঠু, গোলাম মোস্তফা, প্রমূখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft