শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা নয়       দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী       ঘুরে দাঁড়িয়েছে শেয়ারবাজার, সূচক বেড়ে চলছে লেনদেন       হাইকোর্টে জামিন পেলেন সংগ্রাম সম্পাদক আবুল আসাদ       রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধের প্রতিবাদে চুয়াডাঙ্গায় চিনিকল শ্রমিকদের বিক্ষোভ       আওয়ামীলীগ প্রার্থী সোহাগ মনোনয়ন পত্র জমা দিলেন       আত্রাইয়ে টর্নেডোর আঘাতে দুই গ্রামে বিধ্বস্ত দুইশতাধিক ঘরবাড়ি : আহত- ৫       যেকোনো স্থানের যেকোনো হুমকি নস্যাৎ করতে সক্ষম ইরান : প্রতিরক্ষামন্ত্রী       নওগাঁয় আমন ধানে পোকার আক্রমন দিশেহারা কৃষক       খানসামায় হাঁস-মুরগির খামার সংক্রান্ত প্রশিক্ষন কর্মসূচির শুভ উদ্বোধন      
করোনাভাইরাস:
বিশ্বে মৃত ৩২০১৮৬, আক্রান্ত ৪৮৯৪২৫৪জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 19 May, 2020 at 11:47 AM
বিশ্বে মৃত ৩২০১৮৬, আক্রান্ত ৪৮৯৪২৫৪জনপ্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। দিনকে দিন এই ভাইরাস নিজের রূপ পরিবর্তন করে তাণ্ডব চালিয়ে যাচ্ছে একের পর এক দেশে। যার ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা।
আজ মঙ্গলবার করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তাদের সর্বশেষ পরিসংখ্যানে জানিয়েছে, করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা তিন লাখ ২০ হাজার ১৩৪ জনে এবং আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৯১ হাজার ৩২৬ জন।
তবে অপরদিকে সুস্থ হওয়ারও সুখবর জানানো হয়েছে। তারা বলছে এ পর্যন্ত বিশ্বব্যাপী ১৯ লাখ ৭ হাজার ৪১৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
তবে সোমবার একদিনে বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৮৫৮ জন, মৃত্যু হয়েছে ৩৪৪৫ জনের। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯ হাজারের বেশি করোনা রোগী। এ তথ্যও জানিয়েছে তারা।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও এখন ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে আরও ভয়াবহ আকার নিয়েছে। আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ২৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ৯৮১ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৩৮৩ জন।
আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে রাশিয়া। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ৬৭৮ জন। মৃত্যু হয়েছে ২৭২২ জন।
স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ১৮৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭০৯ জনের। মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৪ হাজার ৭৯৬ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪০৬ জন। এছাড়া ইতালিতে নিহত হয়েছেন ৩২ হাজার ৭ জন।
করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বিশ্বের বিভিন্ন দেশে নেয়া হয়েছে সতর্কতামূলক পদক্ষেপ। অধিকাংশ দেশেই মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে মানুষের চলাফেরার ওপর বিভিন্ন মাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। কোনো কোনো দেশে আরোপ করা হয়েছে সম্পূর্ণ লকডাউন, কোথাও কোথাও আংশিকভাবে চলছে মানুষের দৈনন্দিন কার্যক্রম। এ ধরনের পদক্ষেপ নেয়ার কারণে পৃথিবীর বিভিন্ন এলাকার প্রায় অর্ধেক মানুষ চলাফেরার ক্ষেত্রে কোনো না কোনো মাত্রায় নিষেধাজ্ঞার ওপর পড়েছেন।
তবে এরই মধ্যে কোনো কোনো দেশে করোনার প্রভাব কমে যাওয়া লকডাউন শিথিল ও নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft