শিরোনাম: ‘সংক্রমণ আরও বাড়বে, সঠিক সিদ্ধান্ত হয়নি’       স্বাস্থ্যবিধি মানার অনুরোধ বিমানে যাত্রীদের        জীবনের ঝুঁকি নিয়ে চাকরি বাঁচাতে ঢাকা যাচ্ছে মানুষ       বিশ্বের ২৬ কোটি মানুষ খাদ্য সঙ্কটের মুখে       দাগমুক্ত উজ্জ্বল ত্বক পাবেন পেঁয়াজের রসেই!       করোনার ওষুধ আসছে কবে?       চুল পড়া রোধের কার্যকরী সাত উপায়       রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী       কলেজছাত্রীকে ধর্ষণের পর মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৬       ঢাকা থেকে বাড়ি এসে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু      
মোদির ঘোষিত করোনা প্যাকেজকে ‘শূন্য’ বললেন মমতা
কাগজ ডেস্ক :
Published : Thursday, 14 May, 2020 at 10:32 AM

মোদির ঘোষিত করোনা প্যাকেজকে ‘শূন্য’ বললেন মমতাকরোনাভাইরাসের জন্য কেন্দ্রের ঘোষণা করা আর্থিক প্যাকেটিকে ‘বড় শূন্য’ বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার অভিযোগ, করোনা সঙ্কটকালে মানুষকে ভুল বোঝাচ্ছে কেন্দ্রীয় সরকার এবং রাজ্যকে আর্থিকভাবে অবরুদ্ধ করতে চাইছে তারা।
বুধবার (১৩ মে) সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, কেন্দ্রের করোনা প্যাকেজ একটি বড় শূন্য ছাড়া আর কিছুই নয়। মানুষকে বোকা বানাতে এটা একটা আইওয়াশ। অসংগঠিত ক্ষেত্রের জন্য কিছু নেই, সরকারি খরচ এবং কর্মসংস্থান তৈরির জন্যও কিছু নেই।
তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী যখন ২০ লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেন তখন আমার আশাবাদী ছিলাম, ভেবেছিলাম রাজ্যের স্বার্থ দেখা হবে। বাজেট ম্যানেজমেন্ট এবং রাজস্বের দায়িত্ব বাড়ানো হবে। তবে আজ, অর্থমন্ত্রী যখন ঘোষণা করলেন, তখন দেখা গেল, গতকাল যা বলা হয়েছিল, সবই ধাপ্পাবাজি।
কৃষকদের ঋণ কেন মকুব করা হচ্ছে না, সে নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তার দাবি, মানুষের আশা ছিল, মঙ্গলবার প্রধানমন্ত্রীর ভাষণে রাজ্যের ক্ষুদ্র, মাঝারি এবং উদ্যোগপতি, কর্মসংস্থান, অসংগঠিত ক্ষেত্র, সরকারি খরচ, অতিরিক্ত এবং স্বাস্থ্য পরিকাঠামোর খাতে কিছু থাকবে।
কেন্দ্রীয় সরকার রাজ্যকে কিছুই দেয়নি বলে অভিযোগ করে মুখ্যমন্ত্রী বলেন, আমাদের একটা পয়সাও দেওয়া হয়নি। কোনও আয় নেই, শুধু আমরা জ্বলছি।
তার অভিযোগ, কেন্দ্রীয় সরকার সাধারণত ক্ষুদ্র ও ছোট শিল্পের জন্য ১৪ লাখ কোটি টাকা বরাদ্দ করে, তবে এখন বিশেষ প্যাকেজের আওতায় তারা সেটাকে ৩ লাখ কোটি টাকায় নিয়ে এসেছে।
প্রধানমন্ত্রী মোদির আত্মনির্ভর ভারত গঠনের আহ্বানের জবাবে মমতা বলেন, গত ৬ বছরে তারা কেন আত্মনির্ভরতার লক্ষ্যে কাজ করেনি? এতদিন ধরে তারা কী করেছে?




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft