শিরোনাম: যশোরে করোনায় সংক্রমিত হয়ে প্রথম মারা গেলেন শিল্পপতি আমির হোসেন       চালু হচ্ছে বিমানের যশোর-ঢাকা ফ্লাইট       অপহৃত শরিফুল উদ্ধার       যশোরে ডাক্তারসহ নতুন আরও দু’জন করোনায় আক্রান্ত       ‘কাবুল ছিলেন জনগণতান্ত্রিক বিপ্লবের সৈনিক’       বাঘারপাড়ায় নৈশ প্রহরীকে মারপিটের ঘটনায় পাল্টা মামলা       যশোরে অস্ত্র মামলায় সন্ত্রাসী বুনো আসাদের বিরুদ্ধে চার্জশিট       যশোরে গণপরিবহনে সরকার নির্ধারিত হারেই ভাড়া নেয়া হচ্ছে       বাঘারপাড়ায় করোনামুক্ত হলেন বৃদ্ধা রোকেয়া খাতুন        লোহাগড়ায় বখাটেকে গণধোলাই      
এসএসসির ফল দ্রুত প্রকাশে খুলছে শিক্ষা বোর্ড
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 May, 2020 at 12:56 PM
এসএসসির ফল দ্রুত প্রকাশে খুলছে শিক্ষা বোর্ডএসএসসি ও সমমান পরীক্ষার ফল দ্রুত প্রকাশের জন্য সব শিক্ষা বোর্ড আংশিক খোলা হচ্ছে। জানা গেছে, চলতি মাসের শেষের দিকে এ ফল প্রকাশের লক্ষ্য নিয়ে কাজ চলছে।
সূত্র জানায়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে চলতি মে মাসের শেষের দিকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। এ লক্ষ্যে দেশের সব পরীক্ষকের কাছে জমা থাকা পরীক্ষার উত্তরপত্র ১০ মে'র মধ্যে স্থানীয় পোস্ট অফিসের মাধ্যমে বোর্ড অফিসে পাঠাতে নির্দেশনা দেয়া হয়েছে।
আর যাদের সুযোগ আছে তারা যেন সরাসরি বোর্ডে এসে উত্তরপত্র জমা দিয়ে যান। তবে শহরের বাইরে যারা আছেন কিংবা যাদের পোস্ট অফিসের সুযোগ নেই তাদের উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে উত্তরপত্র জমা দিতে বলা হয়েছে।
প্রত্যেক শিক্ষা বোর্ডের তালিকায় থাকা প্রধান পরীক্ষকের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে এই তথ্য জানিয়ে দেয়া হয়েছে, যাতে তারা নিজ দায়িত্বে পোস্ট অফিসে গিয়ে রেজিস্ট্রি ডাকের মাধ্যমে উত্তরপত্র আগামী ১০ তারিখের মধ্যে নিজ নিজ শিক্ষা বোর্ডে পাঠিয়ে দেন। শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটেও এ বিষয়ে নোটিশ দেয়া হয়েছে।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, করোনা পরিস্থিতির কারণে অনির্ধারিত গত ৪১ দিন ধরে শিক্ষা বোর্ডগুলো বন্ধ। এ কারণে এসএসসি পরীক্ষার ফলাফল প্রস্তুতের কাজ ৭০ শতাংশ শেষ হলেও বাকিটা সম্পন্ন করা সম্ভব হয়নি। বর্তমানে পরিবহন বন্ধ থাকায় দেশের বিভিন্ন এলাকা থেকে পোস্ট অফিসের মাধ্যমে উত্তরপত্র সংগ্রহ করা হচ্ছে। আগামী ১০ মে’র মধ্যে সব উত্তরপত্র বোর্ডে জমা দিতে বলা হয়েছে।
তিনি বলেন, ফলাফল প্রস্তুতের জন্য ৭ মে (বৃহস্পতিবার) থেকে সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাখাগুলো খোলা হবে। প্রয়োজনে বোর্ডের কাজ দুই শিফটে করে ফল তৈরি শেষ করা হবে। আশা করি, মে মাসের শেষের দিকে এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে পারব।
এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, মে মাসের শেষভাগে বিশেষ করে ২০ থেকে ২৫ তারিখের মধ্যে টার্গেট করে শিক্ষা বোর্ডগুলোকে রেজাল্ট প্রকাশের সব ধরনের প্রস্তুতি নিতে বলা হয়েছে; যাতে পরিস্থিতি স্বাভাবিক হলে ফল প্রকাশ করা যায়।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এ বিষয়ে জানান, করোনার কারণে ফল প্রকাশে কিছুটা দেরি হচ্ছে। তবে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সাথে সম্প্রতি বৈঠক হয়। তারা জানিয়েছেন, এসএসসি পরীক্ষার ফলাফল তৈরির বেশির ভাগ কাজ শেষ হয়েছে।
করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তী দুই সপ্তাহের মধ্যে এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা সম্ভব হবে বলে জানান তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft