শিরোনাম: দোহাকুলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি রনজিৎ রায়ের জন্য দোয়া অনুষ্ঠিত       বিশ্বব্যাপী মৃত্যু ৪০২১৭০, আক্রান্ত ৬৯৭৬০৪৫ জন       ৬ দফা বাঙালির মুক্তির সনদ : প্রধানমন্ত্রী       ঐতিহাসিক ছয় দফা দিবস আজ        যশোরে করোনায় সংক্রমিত হয়ে প্রথম মারা গেলেন শিল্পপতি আমির হোসেন       চালু হচ্ছে বিমানের যশোর-ঢাকা ফ্লাইট       অপহৃত শরিফুল উদ্ধার       যশোরে ডাক্তারসহ নতুন আরও দু’জন করোনায় আক্রান্ত       ‘কাবুল ছিলেন জনগণতান্ত্রিক বিপ্লবের সৈনিক’       বাঘারপাড়ায় নৈশ প্রহরীকে মারপিটের ঘটনায় পাল্টা মামলা      
করোনা:
মৃত্যু ৮৮৫০৫, আক্রান্ত ১৫১৮৭৭৩
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 9 April, 2020 at 10:47 AM
মৃত্যু ৮৮৫০৫, আক্রান্ত ১৫১৮৭৭৩বিশ্বব্যাপী এক আতংকের নাম প্রাণঘাতী করোনা ভাইরাস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রাণহানি আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ৭৭৩।
অপরদিকে প্রাণঘাতী করোনায় মৃত্যু হয়েছে ৮৮৫০৫ জনের। তবে এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩০ হাজার ৩৫৭ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।
যুক্তরাষ্ট্রে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৯৩৫ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ৯২৭। অপরদিকে দেশটিতে নতুন করে ১ হাজার ৯৪০ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ এখন পর্যন্ত দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ১৪ হাজার ৭৮৮।
দেশটিতে ২২ হাজার ৮৯১ জন ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তবে ৯ হাজার ২৭৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।
যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে। দেশটিতে এখন পর্যন্ত ১ লাখ ৪৮ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৪ হাজার ৭৯২ জন। দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২৭৮ এবং নতুন করে মারা গেছে ৭৪৭ জন।
ইতালিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৪২২ এবং মারা গেছে ১৭ হাজার ৬৬৯ জন। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত ৩ হাজার ৮৩৬ এবং নতুন করে মারা গেছে ৫৪২ জন।
জার্মানিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ২৯৬ এবং মারা গেছে ২ হাজার ৪৯ জন। দেশটিতে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৩৩ এবং নতুন করে মারা গেছে ৩৩৩ জন।
ফ্রান্সে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৮১ জন এবং মারা গেছে ৫৪১ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯৫০ এবং মোট প্রাণহানি ঘটেছে ১০ হাজার ৮৬৯ জনের।
করোনার উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮৬৫ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৩৫ জনের। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ জন এবং মারা গেছে দু'জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ৭৭ হাজার ৩৭০ জন।
মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইরান। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার ৫৮৬ এবং মারা গেছে ৩ হাজার ৯৯৩ জন।
অপরদিকে, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৭৩৩ এবং মারা গেছে ৭ হাজার ৯৭ জন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বাংলাদেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ এবং নতুন করে মারা গেছে ৩ জন। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২১৮ এবং মোট প্রানহানি হয়েছে ২০ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৩৩ জন। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft